বিজিবি যতদিন আছে, ভয়ের প্রয়োজন নেই: ব্রিগে: জেঃ ইমরুল হাসান

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০৭:১০ অপরাহ্ন
বিজিবি যতদিন আছে, ভয়ের প্রয়োজন নেই: ব্রিগে: জেঃ ইমরুল হাসান

কক্সবাজারের টেকনাফে ২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। রবিবার (২৭ অক্টোবর) দুপুরে ব্যাটালিয়ন সদর দপ্তর চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার রিজিয়ন সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (রিজিয়ন কমান্ডার) ব্রিগেডিয়ার জেনারেল এম এম ইমরুল হাসান।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো মহিউদ্দিন আহমেদ, অপারেশন কর্মকর্তা মেজর ইশতিয়াক আহমেদ, এবং সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডাররা। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কেক কাটার মাধ্যমে শুরু হয়, পরে প্রীতিভোজে অংশ নেন টেকনাফের বিভিন্ন বিভাগের কর্মকর্তা এবং স্থানীয় ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।


সভায় প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল এম এম ইমরুল হাসান বলেন, "২ বিজিবির কর্মকর্তা ও জওয়ানরা জীবন বাজি রেখে সীমান্ত এলাকায় ইয়াবাসহ চোরাচালান, মানবপাচার, অস্ত্র ও রোহিঙ্গা অনুপ্রবেশের মতো বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধ করছেন।" তিনি বিজিবির সদস্যদের কঠোর পরিশ্রমের প্রশংসা করেন এবং বলেন, "আপনারা দেশের সার্বভৌমত্ব রক্ষার কাজে নিয়োজিত আছেন।"


তিনি আরো বলেন, "জওয়ানরা রাতদিন দেশের নিরাপত্তার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।" তিনি উল্লেখ করেন, প্রতিপক্ষের নতুন নতুন পদক্ষেপ মোকাবেলার জন্য বিজিবিকেও নতুন পথ অবলম্বন করতে হবে।


প্রধান অতিথি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, "টেকনাফ তথা সারা দেশের সীমান্তে বিজিবি যতদিন আছে, আপনাদের কোনো ভয়ের প্রয়োজন নেই। আমরা আমাদের জীবন দিয়ে হলেও আপনাদের নিরাপত্তা প্রদান করবো ইনশাআল্লাহ।"


অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বিজিবির এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং প্রতিষ্ঠানের কার্যক্রমের সফলতা কামনা করেন। বিজিবির এই ধরনের অনুষ্ঠান সীমান্ত নিরাপত্তায় জনগণের মধ্যে আস্থা বাড়াবে বলেও আশা প্রকাশ করেন তারা।