চাঁদাবাজির অভিযোগে সাবেক এমপি দবিরুল ইসলামকে কারাগারে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ০৫:৪১ অপরাহ্ন
চাঁদাবাজির অভিযোগে সাবেক এমপি দবিরুল ইসলামকে কারাগারে প্রেরণ

ঠাকুরগাঁও-২ আসনের ৭ বারের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলামকে ১০ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিশেষ আদালতে বিচারক রহিমা খাতুন তাকে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।


বিচারক তাকে আদালতে হাজির হওয়ার পর দ্রুত কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে বুধবার রাতে রুহিয়া থানা পুলিশ তাকে আটক করে। পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় ব্যবসায়ী হাবিবুর রহমান বাবলু বাদী হয়ে ১০ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে দবিরুল ইসলামকে প্রধান আসামী করে ২৮ জনের নাম উল্লেখ করে আদালতে একটি মামলা দায়ের করেন। সেই মামলার পর বুধবার রাতে সাবেক এই এমপিকে রুহিয়া থানা পুলিশ গ্রেফতার করে।


প্রসঙ্গত, দবিরুল ইসলাম ১৯৮৬ সালে প্রথম এমপি নির্বাচিত হন এবং ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে টানা ৭ বার এমপি নির্বাচিত হন। তার রাজনৈতিক ক্যারিয়ার দীর্ঘ হলেও বর্তমানে তিনি গুরুতর একটি অভিযোগের মুখোমুখি হয়েছেন, যা রাজনৈতিক মহলে আলোচনার সৃষ্টি করেছে।


এদিকে, গত ১১ সেপ্টেম্বর ঢাকার নিকুণ্জ এলাকা থেকে দবিরুল ইসলামের ছেলে সাবেক এমপি মাজহারুল ইসলাম সুজনকেও গ্রেফতার করা হয়। উভয় ঘটনাই ঠাকুরগাঁওয়ের রাজনৈতিক পরিস্থিতিতে উত্তেজনা সৃষ্টি করেছে।


স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ অনুযায়ী, দীর্ঘদিন ধরে দবিরুল ইসলাম ও তার সহযোগীরা নানা রকমের চাঁদাবাজি কার্যক্রম চালিয়ে আসছিলেন। এই অভিযোগের ফলে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক এবং অসন্তোষ দেখা দিয়েছে। 


দবিরুল ইসলামের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগের বিষয়ে তদন্ত চলছে এবং এর ফলে তিনি আগামীতে কীভাবে রাজনৈতিক জীবন পরিচালনা করবেন, সেটি এখন সময়ের উপর নির্ভর করছে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, এই ঘটনা ঠাকুরগাঁওয়ের রাজনীতিতে একটি নতুন মোড় আনতে পারে।