নাহিদ ইসলামের নাম টাইম ম্যাগাজিনের ২০২৪ সালের ‘টাইম-১০০’ তালিকায়

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ০৬:৫৪ অপরাহ্ন
নাহিদ ইসলামের নাম টাইম ম্যাগাজিনের ২০২৪ সালের ‘টাইম-১০০’ তালিকায়

বাংলাদেশের বিশিষ্ট রাজনৈতিক নেতা নাহিদ ইসলাম এবার টাইম ম্যাগাজিনের ২০২৪ সালের ‘টাইম-১০০’ তালিকায় স্থান পেয়েছেন। প্রতি বছর বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তিত্বের এই তালিকা প্রকাশ করে মার্কিন এই সাময়িকী। নাহিদ ইসলাম, যিনি গণতান্ত্রিক আন্দোলনের একজন গুরুত্বপূর্ণ নেতা, এবার তার অবদানের স্বীকৃতিস্বরূপ এই সম্মান অর্জন করলেন।


টাইম ম্যাগাজিনের প্রতিবেদনে বলা হয়েছে, “আন্দোলনের অনেক নেতার মধ্যে নাহিদ অন্যতম। বাংলাদেশের কুখ্যাত গোয়েন্দা সংস্থার দ্বারা নির্যাতনের শিকার হওয়ার পরে তিনি জনমানুষের কাছে আরও পরিচিত হয়ে ওঠেন।” তাঁর সংগ্রামী জীবন এবং জনগণের প্রতি তার দায়বদ্ধতা তাকে একটি বিশেষ স্থান করে দিয়েছে।


নাহিদ ইসলাম, নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের অন্তর্বর্তী সরকারের ‘জেন জি’র অন্যতম উপদেষ্টা, নতুন সরকারের সামনে গণতান্ত্রিক ব্যবস্থার পুনরুদ্ধারের চ্যালেঞ্জ তুলে ধরছেন। টাইম ম্যাগাজিন জানাচ্ছে, “১৫ বছরের কর্তৃত্ববাদী শাসনে বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা যেভাবে ভেঙে পড়েছে, সেটিকে পুনরুদ্ধারের দায়িত্ব নতুন সরকারের।”


এ বিষয়ে নাহিদ ইসলামের মন্তব্য, “আমাদের নতুন প্রজন্মের পালস বুঝতে হবে। রাজনৈতিক দলগুলোর মধ্যে সহিংসতার এই চক্র ভেঙে নতুন ধারার সূচনা করতে হবে। আমাদের এগিয়ে যেতে হবে।” 


এটি স্পষ্ট যে, নাহিদ ইসলামের নাম তালিকায় অন্তর্ভুক্তি একটি রাজনৈতিক অঙ্গনে নতুন আশা ও উদ্দীপনার সৃষ্টি করেছে। আশা করা হচ্ছে, তার নেতৃত্বে বাংলাদেশের গণতন্ত্রের উন্নতি ঘটবে এবং জনসাধারণের মধ্যে নিরাপত্তা ও স্থিতিশীলতা ফিরে আসবে।