ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়: ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৫ই জানুয়ারী ২০১৯ ০৮:৪৫ অপরাহ্ন
ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়: ড. হাছান মাহমুদ

‘গত দশ বছরে ব্যাপক উন্নয়নের কারণে সাধারণ জনগণ আওয়ামীলীগের নৌকা মার্কাকে বিপুল ভোটে বিজয়ী করে। রাঙ্গুনিয়ার প্রতিটি জনপদ উন্নয়নে পাল্টে গেছে। আগামী দিনেও রাঙ্গুনিয়ার চলমান উন্নয়নকে নতুন মাত্রায় নিয়ে যেতে সকলকে একযোগে কাজ করতে হবে। দল পর পর তিনবার রাষ্ট্রিয় ক্ষমতায়। ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। কারণ ক্ষমতায় থেকে তা প্রদর্শন করলে মানুষ তা পছন্দ করেন না। যতোই উন্নয়ন হোক এবং মানুষকে আপনি যতই সাহায্য-সহযোগীতা করেন না কেন, এর সাথে যদি বিনয় যুক্ত না হয় তাহলে মানুষের ভালবাসা পাওয়া যায় না। আমাদের আচার-আচরণে একটি মানুষও যেন দু:খ না পায় সেদিকে সকল নেতাকর্মীদের খেয়াল রাখতে হবে। রাঙ্গুনিয়া থেকে সাধারণ মানুষের ভালবাসা পেয়ে তিন তিন বার এমপি নির্বাচিত করায় মাননীয় প্রধানমন্ত্রী আমাকে তথ্যমন্ত্রির দায়িত্ব দিয়েছেন। যেটি সরকারের প ম গুরুত্বপূর্ণ মন্ত্রাণালয়। গতমেয়াদে বন ও পরিবেশ মন্ত্রি থাকাকালীন যে সুনামের সহিত দায়িত্ব পালন করেছি এবারও যাতে এই দায়িত্ব যথাযথ পালন করতে পারি সেজন্য সকলের কাছে আমি দোয়া প্রার্থী।’  মঙ্গলবার (১৫ জানুয়ারি) বিকাল ৪টা থেকে উপজেলার বিভিন্ন স্পটে সাধারণ মানুষের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি একথা বলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা তৃতীয়বার বিজয়ী হয়ে নতুন মন্ত্রীসভার দায়িত্ব পাওয়া তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি প্রথমবার মঙ্গলবার নিজ উপজেলা রাঙ্গুনিয়ায় আসেন। তিনি আনুষ্ঠানিক কোন সংবর্ধনা না নিয়ে নিজেই সাধারণ মানুষের কাতারে নেমে আসেন এবং উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে সাধারণ মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন, তাদের খোঁজখবর নেন। এদিন বিকাল ৪টার দিকে কাপ্তাই সড়ক পথে উপজেলায় প্রবেশ দ্বার তাপবিদ্যুৎ গেইট থেকে শুরু করে পোমরা ইউনিয়নের শান্তিরহাট, গোচরা, পৌরসভার জুটমিল গেইট, গোডাউন, মোহাম্মদপুর, ইছাখালী, পারুয়া, দক্ষিণ রাজানগর, রাণীরহাট, ইসলামপুর, ধামাইরহাট বাজার, মোগলে হাট, শান্তিনিকেতন, মরিয়মনগর সহ উপজেলার অন্তত ২০টি স্পটে সাধারণ মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এসময় তথ্যমন্ত্রীকে কাছে পেয়ে সাধারণ মানুষরা আবেগে আপ্লুত হয়ে পড়েন। এই সময় সাধারণ মানুষদের মাঝে তীব্র উচ্ছ¡াস দেখা গেছে। শুভেচ্ছা বিনিময়কালে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

রাতে তিনি রাঙ্গুনিয়ার রাহাতিয়া দরবারের ‘ওরশে নঈমী’ মাহফিলে অংশগ্রহণ করেন। পরে নিজ বাড়ি উপজেলার পদুয়া ইউনিয়নের সুখবিলাসে বাবা-মা’র কবর জেয়ারত করেন তথ্যমন্ত্রি। এদিকে তথ্য মন্ত্রী রাঙ্গুনিয়ায় আসার খবরে দুইদিন আগে থেকে উপজেলার প্রতিটি স্পট শুভেচ্ছা ব্যানার, তোরণে ছেঁয়ে যায়। তার ব্যক্তিগত সহকারী এমরুল করিম রাশেদ জানান, তিনি সংবর্ধনা না নিয়ে নিজেই জনগণের কাছে ছুটে যান। উপজেলার প্রতিটি স্পটে হাজার হাজার উচ্ছ¡সিত জনসাধারণ সমবেত হয়ে প্রিয় নেতাকে শুভেচ্ছা জানান। এসময় ড. হাছান তার জন্য অপেক্ষমান নেতাকর্মীদের খোঁজখবর নেন এবং তাকে ভোট দিয়ে নির্বাচিত করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া গার্ড অব অনারে সালাম গ্রহণ করেন তিনি। পরে সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময় এবং চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের নেতাদের সাথে মতবিনিময় করেন। সার্কিট হাউজ থেকে তথ্যমন্ত্রী হযরত আমানত শাহ (রা.)’র মাজার জেয়ারত করেন। এরপর নিজের নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ায় আসেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব