গণভবনের পুকুরে মাছ ধরতে না পারার আক্ষেপ জানালেন আসিফ মাহমুদ

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ০৮:২২ অপরাহ্ন
গণভবনের পুকুরে মাছ ধরতে না পারার আক্ষেপ জানালেন আসিফ মাহমুদ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনের পুকুরে গিয়ে মাছ ধরতে ব্যর্থ হয়ে আক্ষেপ প্রকাশ করেছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। 


সোমবার (২৮ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে তিনি এই অনুভূতি জানান। প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলামের সঙ্গে পুকুরপাড়ে তোলা একটি ছবিও শেয়ার করেছেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, “এক দুপুরে, হাসিনার পুকুরে।” 


পরে তিনি উল্লেখ করেছেন, “বি.দ্র: বড়শি না থাকায় মাছ ধরতে পারিনি।” তার এই মন্তব্য সামাজিক মাধ্যমে হাস্যরসের জন্ম দিয়েছে। পোস্টের কমেন্টে তিনি আবার উল্লেখ করেছেন, “ক্যাপশনের মাস্টারমাইন্ড মাহফুজ আলম।”


এদিকে, গণভবনের এই পরিদর্শন বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের একটি গুরুত্বপূর্ণ মুহূর্তের সঙ্গে যুক্ত। গত ৫ আগস্ট শেখ হাসিনা গণভবন থেকে পালিয়ে ভারতে চলে যান, যা দেশের রাজনৈতিক পরিস্থিতিতে এক নতুন মোড় সৃষ্টি করেছে। এক মাস পর, ৫ সেপ্টেম্বর গণভবনকে ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের স্মৃতি জাদুঘর হিসেবে রূপান্তরের সিদ্ধান্ত নেয় অন্তর্বর্তী সরকার। 


সোমবারের পরিদর্শনে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে ছিলেন উপদেষ্টা আদিলুর রহমান খান, মাহফুজ আলম, নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ। গণভবনের এই পরিদর্শন দেশের ইতিহাস ও সংস্কৃতির জন্য একটি নতুন দিগন্ত খুলে দিতে পারে। 


মাছ ধরার এই আক্ষেপের সঙ্গে রাজনৈতিক অঙ্গনের পরিবর্তনশীল চিত্রের সম্পর্ক রয়েছে, যা সামাজিক মাধ্যমে নতুন আলোচনা সৃষ্টি করেছে। আসিফ মাহমুদ এর পোস্ট একটি অনবদ্য উদাহরণ, যা রাজনৈতিক পরিস্থিতির মাঝেও মানবিক ও হালকা মেজাজকে ফুটিয়ে তোলে।