যমুনায় নৌকা ডুবির ঘটনায় নারীর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর, টাঙ্গাইল
প্রকাশিত: শনিবার ১৮ই এপ্রিল ২০২০ ০৫:১০ অপরাহ্ন
যমুনায় নৌকা ডুবির ঘটনায় নারীর মরদেহ উদ্ধার

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিখোঁজ তিনজনের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করেছে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সদস্যরা। তবে এখনো দুইজন নিখোঁজ রয়েছে। শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে ভুঞাপুরে বঙ্গবন্ধু সেতুর কাছে নৌকা ডুবির ঘটনা ঘটে।

শনিবার (১৮ এপ্রিল) সকাল থেকে উদ্ধার অভিযান নামে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের ডুবুরি দল। শনিবার (১৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে ওয়ালিফা (২২) নামের এক গার্মেন্টসককর্মী নারীর মরদেহ উদ্ধার করে তারা। তার পিতার নাম তফিজ উদ্দিন। বাড়ি মধ্য দিঘলকান্দি, সোনাতলা, বগুড়া।সে গাজীপুরে একটি গার্মেন্টসে চাকুরি করত।

জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব গোলচত্বর এলাকায় পুলিশের চেকপোস্টের কারণে সেতুর উপর দিয়ে যানবাহন পারাপার না হতে পেরে বিকল্প পন্থায় টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে নৌকাযোগে নদীর অপর পাড় সিরাজগঞ্জে যাচ্ছিল। শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে যমুনা নদীতে নির্মিত বঙ্গবন্ধু সেতুর ১৪নং পিলারের কাছাকাছি নৌকা ডুবির ঘটনা ঘটে। এ সময় নৌকায় থাকা ১২ জন সাঁতরিয়ে পাড়ে উঠে আসে। এতে নিখোঁজ হয় শিশুসহ দুইজন।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম  জানান, শুক্রবার (১৭ এপ্রিল) নৌকা ডুবির ঘটনায় বেশকয়েকজন সাঁতরে পাড়ে উঠলেও তিনজন নিখোঁজ হয়। এদের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি নিখোঁজ রত্না বেগম (২৫) ও তার শিশু পুত্র রবিউল ইসলামকে (৫) উদ্ধারের চেষ্টা চলছে।

এ বিষয়ে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে নৌকার সকল যাত্রীই ঢাকা ও নায়ারণগঞ্জ ফেরত। সেতু পার হওয়ার জন্য কোন যানবাহন না পেয়ে নদী পথে সিরাজগঞ্জ ফেরিঘাটে যাচ্ছিল। নিখোঁজ ও উদ্ধারকৃতরা বগুড়া জেলার বাসিন্দা হতে পারে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব