ড. ইউনূসকে রাষ্ট্রপতি করার আহ্বান মাহমুদুর রহমানের

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ১০:২০ অপরাহ্ন
ড. ইউনূসকে রাষ্ট্রপতি করার আহ্বান মাহমুদুর রহমানের

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পুকে অপসারণের দাবি জানিয়ে ড. মুহাম্মদ ইউনূসকে রাষ্ট্রপতি করার আহ্বান জানিয়েছেন। আজ সোমবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে ‘ফ্যাসিবাদ-উত্তর বাংলাদেশে সংবিধান প্রশ্ন : মুজিববাদ নাকি জনমুক্তি?’ শীর্ষক সংবিধান সংলাপে এ আহ্বান জানান তিনি। 


মাহমুদুর রহমান বলেন, “রাজনৈতিক দলগুলোকে প্রস্তাব দিন রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে। যখন রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ থাকবে, তখন কোনো তৃতীয় ব্যক্তি ক্ষমতা নিতে পারবে না।” তিনি আরও যোগ করেন যে, এই পদক্ষেপ আন্তর্জাতিকভাবে বাংলাদেশের জনগণের ঐক্যের বার্তা পৌঁছে দেবে।


সভায়, মাহমুদুর রহমান সরকারের ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করার সিদ্ধান্তকে সাধুবাদ জানান। তিনি বলেন, “আড়াই মাসের এ সরকারের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধ করা অন্যতম একটি ভালো কাজ। সকল রাজনৈতিক দলের উচিত ছিল এই সিদ্ধান্তকে স্বাগত জানানো।”


তিনি অভিযোগ করেন, “বর্তমান সংবিধান ফ্যাসিবাদের আইকন শেখ মুজিবুর রহমানের ছবি এখনও সরকারি অফিসগুলোতে প্রদর্শিত হচ্ছে, যা বিভিন্ন প্রশ্ন ও বিতর্ক সৃষ্টি করছে।”


নতুন সংবিধান প্রণয়নের দাবি জানিয়ে মাহমুদুর রহমান বলেন, “সুপ্রিম কোর্ট থেকে বিচারপতিদের সরানো হলেও হাইকোর্টের বিচারপতিদের সরানো সম্ভব হয়নি।”


এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, এবং অন্যান্য বিশিষ্ট বক্তারা। বক্তারা ৭২-এর সংবিধান বাতিল করে নতুন সংবিধান প্রণয়নের দাবি জানান।