আল্লামা সাঈদী ফাউন্ডেশনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদের স্মরণ সভা

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, (জেলা প্রতিনিধি, পিরোজপুর)
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ০৭:০২ অপরাহ্ন
আল্লামা সাঈদী ফাউন্ডেশনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদের স্মরণ সভা

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের স্মরণে আল্লামা সাঈদী ফাউন্ডেশনে একটি অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে তাফহীমুল কুরআন আলিয়া মাদরাসার হলরুমে জামায়াতে ইসলামের পৌর আমির মাওলানা আব্দুর রাজ্জাকের উপস্থাপনায় এ সমাবেশের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খান মোহাম্মদ আশরাফুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা পুলিশ সুপার খান মোঃ আবু নাসের।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, "সাঈদ মুগ্ধ, ওদেরকে জাতি স্মরণ রাখবে। আমি জানি, আমার এলাকার ছেলে।" তিনি আরও আবরার ফাহাদের কথা উল্লেখ করে শহীদদের আত্মত্যাগের মূল্যায়ন করেন। তিনি বলেন, "সাঈদী ফাউন্ডেশনকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ার প্রত্যয় গ্রহণ করেছি।"


সমাবেশে আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর সুযোগ্য ছেলে ও সাঈদী ফাউন্ডেশনের চেয়ারম্যান শামীম সাঈদী, ইন্দুরকানি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাসুদ সাঈদী, জেলা জামাতের আমির অধ্যক্ষ তাফাজ্জল হোসেন ফরিদ, জেলা জামাতের সেক্রেটারি অধ্যক্ষ জহুরুল হক, মাওলানা শফিকুল ইসলাম, শিবির সভাপতি মেহেদী হাসান এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্য রেদোয়ানুল ইসলাম ও শাহরিয়ার সাগর বক্তব্য রাখেন।


বক্তারা শহীদদের আত্মত্যাগের গুরুত্ব তুলে ধরেন এবং বর্তমান প্রজন্মকে তাদের আদর্শে উজ্জীবিত হওয়ার আহ্বান জানান। আল্লামা সাঈদী ফাউন্ডেশনকে একটি শক্তিশালী শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সবাইকে একত্রিত হওয়ার জন্য অনুরোধ জানান বক্তারা।


এছাড়া, অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক ও শিক্ষামূলক কার্যক্রমের উপর আলোচনা করা হয়, যাতে যুবসমাজকে এগিয়ে নিতে সঠিক দিকনির্দেশনা প্রদান করা যায়। বক্তারা সবার সহযোগিতা কামনা করেন যেন একত্রে কাজ করে পিরোজপুরের শিক্ষা ব্যবস্থাকে আরো উন্নত করা যায়।