আবারো ভারত থেকে ২ লাখ ৩১ হাজার ৮৪০ পিস ডিমের চালান আমদানি

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ৬ই অক্টোবর ২০২৪ ১০:২৩ অপরাহ্ন
আবারো ভারত থেকে ২ লাখ ৩১ হাজার ৮৪০ পিস ডিমের চালান আমদানি

যশোরের শার্শার বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ২ লাখ ৩১ হাজার ৮৪০ পিস ডিমের দ্বিতীয় চালান আমদানি করা হয়েছে। বাজারে ডিমের উচ্চ দামের কারণে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে, যা ক্রেতাদের জন্য স্বস্তির আনার প্রতিশ্রুতি দিচ্ছে।


সোমবার (৬ অক্টোবর) বিকেলে বেনাপোল বন্দরে ডিমের এই চালানটি খালাস হয়। বেনাপোল কাস্টমস হাউসের উপ-কমিশনার অথেলো চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আমদানিকারকের সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে জমা দেওয়া হয়েছে এবং সংশ্লিষ্ট পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন হয়েছে।


প্রাণিসম্পদ অধিদপ্তরের ডাক্তার বিনয় কৃষ্ণ মণ্ডল বলেন, "আমরা ভারত থেকে আসা ডিমের ক্লিয়ারেন্স প্রদান করেছি, যদিও এখানে পরীক্ষার জন্য কোনো যন্ত্রপাতি নেই। তবে, ভারতীয় সার্টিফিকেটের ভিত্তিতে আমরা ডিমগুলো খালাস করেছি।"


বর্তমানে দেশের বাজারে ডিমের মূল্য বৃদ্ধির কারণে এই আমদানির উদ্যোগ গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, এটি বাজারে দাম নিয়ন্ত্রণে ভূমিকা রাখবে এবং ক্রেতাদের জন্য সুবিধা সৃষ্টি করবে।


এদিকে, বেনাপোল বন্দরের কর্মকর্তারা জানান, দেশের পণ্য সরবরাহ স্বাভাবিক রাখতে এবং মূল্য স্থিতিশীল করতে তারা আরও ডিম আমদানির পরিকল্পনা করছেন। এটি দেশটির খাদ্য নিরাপত্তার জন্যও একটি ইতিবাচক পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।