সরকারের ভাবমূর্তি নষ্ট হয় এমন কাজ থেকে বিরত থাকার আহ্বান ইউএনও

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: শনিবার ২৫শে এপ্রিল ২০২০ ১২:৪২ অপরাহ্ন
সরকারের ভাবমূর্তি নষ্ট হয় এমন কাজ থেকে বিরত থাকার আহ্বান ইউএনও

সরাইল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি এ এস এম মোসা করোনা প্রতিরোধে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বললেন,সাংবাদিকরা হলো সমাজের দর্পণ,আপনারা আপনাদের অবস্থান থেকে সঠিক কাজটুকু করলে। কেউ সরকারের বিরুদ্ধে গুজব সৃষ্টি করতে পারবে না, তাই আপনাদেরকে সঠিক ভূমিকা রাখতে হবে।সরকারকে অহেতুক সমালোচনা করতে,অনেক সময় বিভিন্ন ভাবে মিথ্যা গুজব সৃষ্টি করছে। করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা পালন করতে, প্রশাসনের একাধিক টীম  মাঠে ময়দানে কাজ করছে।

বতর্মান কাজকে বাধাগ্রস্ত করতে একটি মহল গুজব সৃষ্টি করেছে। গুজব  সৃষ্টিকারীরা  সরকার ও স্থানীয় প্রশাসনের ভাবমূর্তি নষ্ট করতে না পারে সাংবাদিকদের কে সঠিক ভূমিকা রাখতে  গতকাল  বিকেলে পাচঁটায় উপজেলা কমপ্লেক্সে নির্বাহী অফিসারে নিজ কার্যালয়ে সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাংবাদিকদের সঙ্গে অনুষ্টিত মতবিনিময় সভায়এ আহ্বান জানান।এ সময় উপস্থিত ছিলেন সরাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিক উদ্দিন ঠাকুর।উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) ফারজানা প্রিয়াঙ্কা,

উপজেলা মহিলা ভাইস- চেয়ারম্যান রোকেয়া বেগম,উপজেলা মাধ্যমিক কর্মকর্তা সহিদ খালেদ জামিল খান,উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার, মতবিনিময় কালেউপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসা আরও  বলেন, সবাইকে স্ব স্ব অবস্থান থেকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সরকারের ঘোষিত লকডাউন পালন করে,সরকারের আদেশ মেনে আমাদের  সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে এ এলাকায় বিভিন্ন পথে প্রবেশ করছে,তাদের প্রতি নজর রাখতে হবে সঙ্গে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে হবে।

তিনি এসময় উপস্থিত সাংবাদিকদের বলেন,করোনার প্রভাবে অনেক দরিদ্র মানুষ কর্মহীন হয়ে পড়েছে, সরকারের সাধ্যমত কর্মহীন শ্রমজীবী মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হচ্ছে। আপনারা জানেন তাদের মাঝে খাদ্য সামগ্রী আমরা ঘরে ঘরে পৌঁছে দিচ্ছি,এর মধ্যে একটি মহল মিথ্যা উস্কানি দিয়ে মানুষকে বিভ্রান্ত সৃষ্টি করছে।মিথ্যা তথ্য দিয়ে যাতে বিভ্রান্ত  সৃষ্টি করতে না পারে,দেশের এ ক্রান্তিলগ্নে সাংবাদিকদেরকে প্রশাসনের সহযোগিতা করার আহ্বান জানান উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মুসা। 

ইনিউজ ৭১/ জি.হা