টিফিনের টাকা বাঁচিয়ে করোনায় ক্ষতিগ্রস্তদের দান করল ছোট্ট শিশু

নিজস্ব প্রতিবেদক
এফ এম নাজমুল রিপন
প্রকাশিত: রবিবার ৩রা মে ২০২০ ০৩:১৯ অপরাহ্ন
টিফিনের টাকা বাঁচিয়ে করোনায় ক্ষতিগ্রস্তদের দান করল ছোট্ট শিশু

পৃথিবীতে শতবছর পরে আসে কোন না কোন মহামারী তখন শেষ করেদিয়ে যায় পৃথিবীটাকে শিখিয়ে যায় অনেক কিছু। যেমনটি শেখালো এই শিশু শিক্ষার্থী প্রতিদিনের স্কুলের টিফিনের টাকা বাচিয়ে সেই অর্থ তুলে দিল বরিশালের করোনা কাজে ব্যবহারের জন্য।

আজ ৩ মে রবিবার দুপুর ১২ টার দিকে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে বরিশাল সরকারি জিলা স্কুলের প্রভাতী (ক) শাখার ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী নবনীল নন্দী তার স্কুলের টিফিনের জমানো মাটির ব্যাংকের ১৯৪৭ টাকা জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান এর হাতে তুলে দেন করোনা কাজে ব্যবহারের জন্য।

এসময় উপস্থিত ছিলেন নন্দীর মা শিউলি দাস। নবনীল তার মা বাবার এক মাত্র সন্তান, তারা বরিশাল সিটি কর্পোরেশন এর ২ নম্বর ওয়ার্ড জালিয়া বাড়ির পোল এলাকায় বসবাস করেন। নবনীল এর বাবা আশীষ কুমার নন্দী ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন মা শিউলি দাস বরিশাল সদর উপজেলার রায়পাশা কড়াপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে স্বাস্থ্য কর্মী হিসেবে কর্মরত আছেন।

নবনীলের পড়াশোনার পাশাপাশি রয়েছে সাংস্কৃতিক অঙ্গনে বিচরণ সে একাধিকবার বরিশালে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী হবার গৌরব অর্জন করেন। তার এই টিফিনের টাকা জেলা প্রশাসনের ত্রাণ সহায়তা তহবিলের ২০০০০৩৪৬৪ হিসাব নং সোনালী ব্যাংক লিমিটেডে জমা দেওয়া হবে এবং তা করোনা কাজে ব্যবহার করা হবে।

এসময় জেলা প্রশাসক  বলেন, এই ছোট্ট শিশু শিক্ষার্থী যে মানবিকতা দেখালো তা একটি নজির হয়ে থাকবে সরকারের পাশাপাশি সবাই এভাবে এগিয়ে এলে করোনা মোকাবিলায় আমরা সফলতা অর্জন করতে পারবো ইনশাআল্লাহ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব