হাজীগঞ্জে বিএনপির সংঘর্ষ: আধিপত্য নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৫০

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি -চাঁদপুর
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ১২:১৪ অপরাহ্ন
হাজীগঞ্জে বিএনপির সংঘর্ষ: আধিপত্য নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৫০

চাঁদপুরের হাজীগঞ্জে বিএনপির দু’গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টোরাগড় এলাকার ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা হাজীগঞ্জ বাজারের ৬ নম্বর ওয়ার্ডের সর্দার বাড়ির বিএনপি সমর্থকদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। 


প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষের কারণে হাজীগঞ্জ বাজার রক্তক্ষয়ী রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের যানবাহন বন্ধ হয়ে যায়, যার ফলে আতঙ্কিত হয়ে হাজার হাজার মানুষ বাজারের বিভিন্ন মার্কেট ও হাসপাতালে ছোটাছুটি করতে বাধ্য হয়। সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন। 


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ২ জনের মৃত্যুর খবর রটলেও হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন ফারুক এবং উপজেলা নির্বাহী অফিসার তাপস শীল নিহতের তথ্যের সত্যতা নিশ্চিত করেননি। রাত প্রায় ১০টার সময় চাঁদপুর থেকে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে, তবে স্থানীয় এলাকায় এখনও থমথমে পরিস্থিতি বিরাজ করছে।


স্থানীয়রা জানান, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় টোরাগড় ও মকিমাবদ সর্দার বাড়ির বিএনপি নেতাকর্মীদের মধ্যে প্রথম দফায় সংঘর্ষ হয়। সেই ঘটনায় বিএনপি নেতা আকতার হোসেন ও তার ছেলে এবং যুবদল নেতা বাবু গুরুতর আহত হন, তাদেরকে চিকিৎসার জন্য হাজীগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।


এদিকে, চাঁদপুরের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুর রকিব এবং জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে। 


এ ঘটনার পর থেকে এলাকায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে, এবং পরিস্থিতি স্বাভাবিক করতে প্রশাসন কাজ করছে।