কাউখালীতে ভ্রাম্যমান আদালতের পাচঁ ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, উপজেলা প্রতিনিধি কাউখালি (পিরোজপুর)
প্রকাশিত: সোমবার ২০শে সেপ্টেম্বর ২০২১ ০৭:৪৭ অপরাহ্ন
কাউখালীতে ভ্রাম্যমান আদালতের পাচঁ ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

পিরোজপুরের কাউখালীতে সোমবার দুপুরে ভোক্তা অধিকার অধিদপ্তর বিশেষ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ টি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করেন।  


এদের মধ্যে এসএম ট্রেডার্স পেট্রোল মাপে কম দেওয়ায় ২ হাজার ৫ শত টাকা, সান ট্রেডার্স এর বিরুদ্ধে পেট্রোলের মাপে কম দেওয়ায় ২ হাজার ৫ শত টাকা , নাঙ্গুলী ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির দায়ে ৮ হাজার টাকা , হোটেলে নোংরা পরিবেশে খাবার পরিবেশন এর দায়ে আলকায়েদ হোটেলকে ৫ হাজার টাকা এবং মদিনা হোটেলকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। 


এ সময় অভিযানে উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার বরিশালের সহকারি পরিচালক সুমি আক্তার এবং পিরোজপুর ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মোঃ শাহ সোয়াইব, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ ইলিয়াস হোসেন । 


পিরোজপুর ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মোঃ শাহ সোয়াইব জানান,  বাজার তদারকিমূলক অভিযানে কাউখালী বাজার এলাকায় মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় বা বিক্রয়ের প্রস্তাব করা, কম পরিমাপে পেট্রোল সরবরাহ করা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী ও সংরক্ষণ করার অপরাধে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ করা হয়। 


অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সামাজিক দুরত্ব মেনে চলা এবং মাস্ক পরিধান করার জন্য অনুরোধ করা হয়। এসময় উপস্থিত নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।