ভূরুঙ্গামারীতে ভাঙা ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৫শে মে ২০২৩ ০৬:১৪ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে ভাঙা ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর বঙ্গসোনাহাট ইউনিয়নের চৌধুরী বাজার ব্রিজ ভেঙে যাওয়ায় দুই ইউনিয়নের কয়েক হাজার মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ভাঙা এই ব্রিজের ওপর দিয়ে চলাচল করতে গিয়ে প্রায় প্রতিদিনই দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারীরা। যেকোনো সময় ভাঙা ব্রিজটিতে বড় রকমের দুর্ঘটনা ঘটতে পারে।


স্থানীয়রা জানান, প্রায় ছয় বছর আগে বন্যায় সোনাহাট ছড়ার (বিল) উপর নির্মিত চৌধুরী বাজার ব্রিজের উত্তর প্রান্তের পিলার ভেঙে দেবে যায়। তারপর থেকে দেবে যাওয়া ব্রিজের ওপর দিয়ে ঝুঁকি নিয়ে বঙ্গসোনাহাট ও বলদিয়া ইউনিয়নের কয়েক হাজার মানুষ চলাচল করছেন। কিছুদিন আগে এই ব্রিজে এক অটোরিকশা চালক মারাত্মক দুর্ঘটনার শিকার হয়েছেন।


স্থানীয় বাসিন্দা স্বপন ও বাচ্চু মিয়া বলেন, বন্যায় ব্রিজের উত্তর প্রান্ত কয়েক ফুট দেবে গিয়ে নিচু হয়ে গেছে। এতে ব্রিজের মাঝমাঝি স্থান থেকে অন্যপ্রান্ত উঁচু হয়ে রয়েছে। নিচু প্রান্ত থেকে ব্রিজে উঠতে গিয়ে হরহামেশাই দুর্ঘটনা ঘটছে।


দুর্ঘটনার শিকার অটো রিকশার চালকের নাতী বিপুল মিয়া বলেন, চৌধুরী বাজার ব্রিজে অটো রিকশা দুর্ঘটনার শিকার হয়ে আমারা দাদা মারাত্মক আহত হন। এখন তিনি বিছানায় পড়ে আছেন।


বঙ্গসোনাহাটের বঙ্গবন্ধু দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার জাহান বলেন, শিক্ষার্থীরা ঝুঁকিপূর্ণ ব্রিজের ওপর দিয়ে বিদ্যালয়ে আসা যাওয়া করে।


বঙ্গসোনাহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মায়রুল ইসলাম লিটন বলেন, চৌধুরী বাজার ব্রিজটির একপাশ ভেঙে গিয়ে অনেকদিন যাবত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এতে এলাকাবাসীকে ভোগান্তি পোহাতে হচ্ছে। এখানে দ্রুত একটি ব্রিজ নির্মাণ করা প্রয়োজন।


উপজেলা প্রকৌশলী হারুন অর রশীদ বলেন, চৌধুরী বাজার ব্রিজটি নির্মাণের জন্য তালিকা ভুক্ত করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করা যায় দ্রুত ব্রিজ নির্মাণ করা সম্ভব হবে।