রমজানের শুরু থেকেই হিলি'র সবজি বাজারে উত্তাপ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ২৭শে মার্চ ২০২৩ ০৫:৪৬ অপরাহ্ন
রমজানের শুরু থেকেই হিলি'র সবজি বাজারে উত্তাপ

রমজানের প্রথম দিন থেকে দিনাজপুরের সীমান্ত ঘেঁষা হাকিমপুর হিলি'র সবজি বাজারে উত্তাপ লেগেছে। বাজারে বাড়তে শুরু করেছে সব ধরনের সবজির দাম। চাহিদা বাড়ায় এবং আমদানি কম হওয়ায় দাম বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।


সোমবার (২৭ মার্চ) সন্ধ্যায় হিলির সবজি বাজার ঘুরে জানা যায়, রোজার আগের দিন প্রতিটি সবজির যে দাম ছিলো তা রোজার দিন থেকে দাম বাড়তে শুরু করেছে। যে বেগুনের দাম ২০ থেকে ২৫ টাকা কেজি ছিলো তা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে, ৬০ টাকার পোটল বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে, ২৫ টাকার শসা বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে, ৬০ টাকার শিম বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে, ৫০ টাকার করলা বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজিতে, টমেটো ৩০ টাকা, পেঁপে ২৫ টাকা, মিষ্টি কুমড়া ৩০, সজনে ডাঁটা ৬০ ও কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।


হিলি বাজারে সবজি কিনতে আসা আরাফাত হোসেন বলেন, রোজার আগের দিন যে সব সবজি কিনেছিলাম সেগুলোই আজ কিনতে হলো দ্বিগুণ দামে।


ভ্যানচালক আহসান বলেন, রোজা শুরু হওয়ার পর থেকে আয় কমেছে। কিন্তু জিনিসপত্রের দাম বাড়ছেই। সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে।  


হিলি বাজারে সবজি ব্যবসায়ী আব্দুল লতিফ বলেন, রমজান শুরু থেকে প্রতিটি সবজির দাম অনেকটা বৃদ্ধি পেয়েছে। আমরা এসব সবজি বিরামপুর-পাঁচবিবি থেকে পাইকারি কিনে আনি। পাইকারি বেশি দামে কিনতে হচ্ছে তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। এতে বেচাকেনাও কমে গেছে।