কোটচাঁদপুর পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, মেয়রের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: শুক্রবার ৩রা ফেব্রুয়ারি ২০২৩ ০৫:২৯ অপরাহ্ন
কোটচাঁদপুর পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, মেয়রের সংবাদ সম্মেলন

প্রায় তিন কোটি টাকা বকেয়া বিদ্যুৎ বিলের দায়ে ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার ৫টি প্রধান সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ নিয়ে গ্রাহকরা পড়েছেন চরম ভোগান্তিতে। রাতে ঘুটঘুটে অন্ধকারে নাগরিকদের চলাফেরা করতে হচ্ছে। পাড়ায় পাড়ায় পানির জন্য হাহাকার পড়েছে। জনদুর্ভোগের পাশাপাশি পৌর এলাকার আইন শৃংখলা পরিস্থিতির অবনতির আশংকা রয়েছে। 


এদিকে বিদ্যুৎ বিভাগ কর্তৃক পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কোটচাঁদপুর পৌরসভার মেয়র মোঃ সহিদুজ্জামান। 


শুক্রবার সকালে পৌরসভা মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে পৌরসভার সচিব, কর্মকর্তা-কর্মচারী, পৌর কাউন্সিলর ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর মেয়র বলেন, কোটচাঁদপুর পৌরসভায় ২ কোটি ৯০ লাখ ৭০ হাজার টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। যা দায়িত্বভার গ্রহণের আগের বকেয়া। কিন্তু আবাসিক প্রকৌশলী পৌরসভার সাথে কোন আলোচনা ছাড়াই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে পৌরবাসীর। পৌরসভার যে আয় হয় তা দিয়ে মোট বকেয়া বিল পরিশোধ করা সম্ভব নয়। তাই প্রতিমাসে এক লাখ টাকা করে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান কোটচাঁদপুর পৌরসভা। এতে একদিকে যেমন বকেয়া বিল পরিশোধ হবে অন্যদিকে পৌরবাসীরও দুর্ভোগ লাঘব হবে। 


ঝিনাইদহ ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানীর নির্বাহী প্রকৌশলী রাশেদুর রহমান চৌধুরী জানান, কোটচাঁদপুর পৌরসভার পানি ও সড়ক বাতির ১০টি বিদ্যুৎ সংযোগের মধ্যে ৫টি বিচ্ছিন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বকেয়া আদায়ের জন্য এই সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান অব্যাহত থাকবে।