পূর্ব ঘোষণা ছাড়াই রেলস্টেশন ক্লোজিং ডাউন, বিপাকে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ২রা এপ্রিল ২০২২ ০৫:২৪ অপরাহ্ন
পূর্ব ঘোষণা ছাড়াই রেলস্টেশন ক্লোজিং ডাউন, বিপাকে যাত্রীরা

কোনরকম পূর্ব ঘোষণা ছাড়াই শুক্রবার থেকে দিনাজপুরের হিলি রেলওয়ে স্টেশন ক্লোজিং ডাউন বা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ফলে এখন থেকে এই পথ দিয়ে চলাচলকারী স্টপেজ থাকা সব ট্রেন প্লাটফর্মে ১নং লাইনের পরিবর্তে ২নং লাইনে দাঁড়াচ্ছে। এতে ট্রেনে উঠা-নামা করতে চরম ভোগান্তিতে পড়েছে এখানকার ট্রেন যাত্রীরা। ঝুঁকি নিয়ে ট্রেনে উঠতে হচ্ছে যাত্রীদের। লাইন থেকে ট্রেনের বগি গুলো অনেক উঁচু হওয়ায় ট্রেনে উঠতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে বয়স্ক মানুষসহ নারী যাত্রীদের। মারাত্মক ঝুঁকি নিয়ে ট্রেনে ওঠা-নামা করতে হচ্ছে তাদের।


হিলি রেলওয়ে স্টেশন ক্লোজিং ডাউন বা বন্ধ ঘোষণা করা হলেও স্টেশনের টিকিট বিক্রিসহ অন্যান্য কার্যক্রম চলবে। এদিকে পার্শ্ববর্তী বিরামপুর ওপাঁচবিবি রেলস্টেশন থেকে নিয়ন্ত্রণ করা হচ্ছে হিলি স্টেশনের ট্রেন গুলো। যাত্রীদের দুর্ভোগ লাঘবে অবিলম্বে স্টেশনটির কার্যক্রম পুনরায় সচল করাসহ প্লাটফর্মে ট্রেন থামানোর দাবি জানিয়েছেন স্থানীয়রা। 


হিলি রেলস্টেশনের বুকিং মাস্টার নয়ন বাবু জানান, হিলি স্টেশনে দুজন

পয়েন্টসম্যান ছিল। কিন্তু হঠাৎ করে গতকাল তাদের একজনকে জয়পুরহাটে ও আরেকজনকে নাটোরে বদলি করা হয়েছে। মাস্টারকে বদলি করা হয়েছে চিলাহাটিতে। একারণে হিলিতে কোনো মাস্টার নেই, কোনো পয়েন্টসম্যান নেই।


তিনি বলেন, পয়েন্টসম্যান ছাড়া স্টেশন চালানো অসম্ভব। কারণ পয়েন্টসম্যানই লাইন পরিবর্তনের কাজটি করে থাকেন। একারণে কর্তৃপক্ষ স্টেশনটি ক্লোজিং ডাউন করে দিয়েছে।