নির্মাণের মাঝপথেই ভেঙ্গে গেল সাড়ে তিন কোটি টাকার সেতু

নিজস্ব প্রতিবেদক
মির্জা শহিদুজ্জামান দুলাল, জেলা প্রতিনিধি, টাঙ্গাইল:
প্রকাশিত: শনিবার ১৮ই জুন ২০২২ ০৪:৫৯ অপরাহ্ন
নির্মাণের মাঝপথেই ভেঙ্গে গেল সাড়ে তিন কোটি টাকার সেতু

টাঙ্গাইলে শহরে লৌহজং নদীর  উপর সারে তিন কোটি টাকা ব্যয়ে  নির্মাণাধীন সেতুটি  দেবে গেছে গতকাল বৃহস্পতিবার রাতে। ঠিকাদার প্রতিষ্ঠানের অভিজ্ঞতা ও নিম্নমানের কাজ এর জন্য দায়ী বলে দাবি করেছেন এলাকাবাসী।


 জানা যায়,স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অধীন টাঙ্গাইল পৌরসভা সেতুটির বাস্তবায়ন করছে। ৮ মিটার প্রস্থ ও ৩০ মিটার দীর্ঘ সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে তিন কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা।


‘ব্রিকস অ্যান্ড ব্রিজ লিমিটেড অ্যান্ড দ্য নির্মিতি’ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ২০২০ সালের ১২ নভেম্বর থেকে সেতুটির নির্মাণকাজ শুরু করে। গত ১১ মে শেষ হওয়ার কথা ছিল। এক মাস আগে সেতুটির ওপর মূল ঢালাইয়ের কাজ শেষ করা হয়েছে। রেলিং এবং অ্যাপ্রোচ সহ অনেক কাজ এখনও বাকি। সব মিলিয়ে ৫৫ শতাংশ কাজ শেষ হয়েছে বলে জানা গেছে। 


স্থানীয়রা অভিযোগ করে বলেন, গতরাতে সেতুটির মাঝে খানে দেবে যায়। ঠিকাদার ও পৌরসভার গাফিলতিতে সেতুটি নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেছে। এতে চলাচেলর চরম ভোগান্তিতে পড়তে হবে এলাকাবাসীকে। একই সঙ্গে ব্যবসাবাণিজ্যে পড়বে প্রভাব। এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান তারা। 


এ ব্যপারে টাঙ্গাইল পৌরসভার নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার শিব্বির আহমেদ আজমী বলেন,ঘটনাস্থল পরিদর্শন করে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে। এঘটনায় তদন্ত কমিটি করে মূলরহস্য উদঘাটন করা হবে।