সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ৫ই অক্টোবর ২০২৪ ১১:২৭ পূর্বাহ্ন
সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন


সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ড. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর প্রথম জানাজা আজ সকাল সাড়ে ৮টায় রাজধানীর উত্তরা মহিলা মেডিকেল কলেজ ও হাসপাতালে অনুষ্ঠিত হয়েছে। তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২ অক্টোবর ভর্তি হন এবং শুক্রবার রাত ৩টা ১৫ মিনিটে মৃত্যুবরণ করেন। তার মৃত্যু ফুসফুসের সংক্রমণের কারণে হয়েছে।


প্রথম জানাজার পর, বাদ জোহর বারিধারার বায়তুল আতিক জামে মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে, তার মরদেহ ঢাকা শহরে সংরক্ষণ করা হবে। আগামীকাল, রবিবার, মরদেহ মুন্সীগঞ্জের শ্রীনগরে নেওয়া হবে। সেখানে সকাল ১০টায় শ্রীনগর স্টেডিয়ামে তৃতীয় জানাজার ব্যবস্থা রয়েছে এবং বাদ জোহর গ্রামের বাড়ি মজিদপুর দয়াহাটায় চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। সব শেষে, তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।


ড. বদরুদ্দোজা চৌধুরী মৃত্যুকালে ৯৪ বছর বয়সে ছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে এবং নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। দেশবাসী তার কর্মের জন্য তাঁকে স্মরণ করবে এবং তার অবদানের জন্য কৃতজ্ঞতা জানাবে।