মুজিববর্ষে মোদিকে দেখতে চায়না ইবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৯শে ফেব্রুয়ারি ২০২০ ০৫:৪৭ অপরাহ্ন
মুজিববর্ষে মোদিকে দেখতে চায়না ইবি শিক্ষার্থীরা

ভারতের নরেন্দ্র মোদি সরকার কর্তৃক ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট ও সিএএ নিয়ে আন্দোলনরতদের উপর হামলা, সহিংসতা, মসজিদে অগ্নিসংযোগ, সাম্প্রদায়িক দাঙ্গার প্রতিবাদ এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মোদিকে অতিথি করায় মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার (২৯শে ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এ মানববন্ধন করেন বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, পৃথিবীর কোন ধর্মেই মানুষ হত্যা ও উপসনালয়ে আগুন দেওয়ার কথা বলা হয়নি। যদি মোদি সরকার দ্বিতীয়বার এমন কাজ করে তাহলে এই আন্দোলন শুধু ইসলামী বিশ্ববিদ্যালয় সীমাবদ্ধ নয় বরং পুরো বাংলাদেশে ছড়িয়ে পড়বে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন অসাম্প্রদায়িক মানুষ ছিলেন। তার জন্মশতবার্ষিকীর মুজিববর্ষের অনুষ্ঠানে যেনো মোদির মতো সাম্প্রদায়িক নেতা না আসে সে ব্যবস্থা সরকারকে করতে হবে। আমরা সাধারন শিক্ষার্থীরা তার মতো সাম্প্রদায়িক ব্যক্তিকে চাই না।

সমাবেশে শিক্ষার্থীরা আরো বলেন, ভারতের অসাম্প্রদায়িক চরিত্রকে হরণকারী বর্তমান ক্ষমতাসীন দল বি.জে.পি. এর সমালোচনা করেন। তারা অবিলম্বে ভারতে এই সাম্প্রদায়িকতা বন্ধে আহবান জানান এবং মুজিব বর্ষে বাংলাদেশে নরেন্দ্র মোদিকে বয়কট করার আহ্বান জানাই। এ সময় সাধারণ শিক্ষার্থীরা স্লোগান দেয় উই ওয়ান্ট জাস্টিস, হাটাও মোদি। গো ব্যাক মোদি, স্টপ ক্লিন দিয়ে তারা স্লোগান দেয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব