স্কুলে বসে প্রধান শিক্ষকের ধূমপানের ছবি ভাইরাল

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৫শে মে ২০২৩ ০৫:৫২ অপরাহ্ন
স্কুলে বসে প্রধান শিক্ষকের ধূমপানের ছবি ভাইরাল

মেহেরপুরের গাংনী উপজেলার সাহেবনগরের কেএনএসএইচ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হালিমের  স্কুলে বসে প্রকাশ্যে ধূমপান করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যা নিয়ে এলাকা জুড়ে সমালোচনার ঝড় বইছে। 


জানা যায়, কেএনএসএইচ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হালিম বিভিন্ন সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে বসেই সকলের সামনে ধূমপান করেন৷ যা নিয়ে বিব্রত শিক্ষক-শিক্ষার্থীরাও। আর এভাবে প্রকাশ্যে ধূমপান করাকে কেন্দ্র করে তার নীতিনৈতিকতা নিয়ে প্রশ্ন তুলছেন সচেতন মহল।


স্কুলে বসে ধূমপান করার বিষয়ে জানতে চাইলে আব্দুল হালিম বলেন, এরকম বদ অভ্যাস আমার রয়েছে। তবে স্কুল চলাকালীন সময়ে হয়তো ধূমপান করিনি। ভবিষ্যতে এরকম কাজ করবো না। 


গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাশার বলেন, স্কুলে বসে ধূমপান করে থাকলে তিনি অন্যায় করেছেন। আমি জেলা শিক্ষা অফিসারকে বিষয়টি অবগত করবো।


গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম বলেন, তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী প্রকাশ্যে ধূমপান করার কোন সুযোগ নেই। কেউ প্রকাশ্য ধূমপান করলে তাকে আইন অনুযায়ী শাস্তির আওতায় আসতে হবে। দায়িত্বশীল জায়গায় থেকে একজন প্রধান শিক্ষক হচ্ছে শিক্ষার্থী ও জনসাধারণের কাছে আইডল। কোন শিক্ষক প্রকাশ্যে ধূমপান করলে তিনি অন্যায় করেছেন।