ব্যাড লাইটের প্রভাবে বন্ধ কানপুর টেস্ট

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৫৮ অপরাহ্ন
ব্যাড লাইটের প্রভাবে বন্ধ কানপুর টেস্ট

কানপুরে অনুষ্ঠিত প্রথম টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ দল প্রথম সেশনে দুই উইকেট হারিয়ে ৭৪ রান সংগ্রহ করে। তবে, দ্বিতীয় সেশনের শুরুতেই অধিনায়ক নাজমুল হোসেন শান্তর উইকেট হারানোর পর চাপ বাড়ে টাইগারদের ওপর।


জানা গেছে, বাংলাদেশের ওপেনিং জুটি জাকির হাসান ও সাদমান ইসলাম সাবধানী শুরু করেন। তবে শুরুতেই দলীয় ২৯ রানের মধ্যে তারা দুজনেই ফিরে যান। ২৪ বল খেলেও রান না করতে পারা জাকির হাসান আকাশ দীপের প্রথম শিকার হন। এরপর, সাদমান ৩৬ বল খেলে ২৪ রান করে ফেরেন।


পরে অধিনায়ক শান্ত এবং মুমিনুল হক চেষ্টা করেন চাপ সামাল দিতে। মধ্যাহ্ন বিরতির আগে তারা ২৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৪ রান করতে সক্ষম হন। 


বিরতির পর, বাংলাদেশ ৮০ রানে পৌঁছাতেই অধিনায়ক শান্ত আউট হন। তিনি ৫৭ বলে ৩১ রান করেন। এরপর, মুশফিকুর রহিমের সাথে জুটি বাঁধেন মুমিনুল। কিন্তু খেলা থেমে যায় আলোর স্বল্পতার কারণে। 


বর্তমানে গ্রিন পার্ক স্টেডিয়ামের চারপাশে অন্ধকার হয়ে এসেছে, ফলে আম্পায়াররা খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। দুই দল এখন ড্রেসিংরুমে ফিরে গেছে। 


শেষ খবর অনুযায়ী, ৩৫ ওভার শেষে বাংলাদেশ ৩ উইকেটে ১০৭ রান সংগ্রহ করেছে। মুমিনুল ৮১ বলে ৪০ রান ও মুশফিক ১৩ বল খেলে ৬ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের এই মুহূর্তে দলগত পরিস্থিতি উদ্বেগজনক হলেও, এখনও অনেক কিছু করার আছে।  


গুরুত্বপূর্ণ এই টেস্টে টাইগারদের পক্ষে আরও সংগ্রাম করা অপরিহার্য। আগামী সেশনে দলের মানসিকতা এবং খেলার ধারাবাহিকতা বজায় রাখতে পারলে, তারা আশা জাগাতে পারবে।