কালকিনিতে জমি-জমা দ্বন্দ্বের জেরে প্রবাসীর স্ত্রীর ওপর হামলা!

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: শুক্রবার ২৮শে জুন ২০২৪ ০৭:৫৬ অপরাহ্ন
কালকিনিতে জমি-জমা দ্বন্দ্বের জেরে প্রবাসীর স্ত্রীর ওপর হামলা!

সালিশ বৈঠক ডাকার জের ধরে মাদারীপুরের কালকিনিতে মোঃ জলিল কাজী নামে এক প্রবাসীর পরিবারের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। এতে করে প্রাবাসীর স্ত্রী গুরুতর আহত হয়েছেন। আহত ওই গৃহবধুকে স্থানীয় লোকজন আহত অবস্থায় উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করেন। 


এদিকে এ হামলার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী পরিবার। আজ শুক্রবার বিকেলে উপজেলার রমজানপুর এলাকায় এ হামলার ঘটনা ঘটে। 


এলাকাবাসী,ভুক্তভোগী পরিবার ও পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার রমজানপুর ইউনিয়নের উত্তর চরআইড়কান্দি গ্রামের প্রবাসী জলিল কাজির সঙ্গে একই গ্রামের জয়নাল কাজীদের দীর্ঘদিন যাবত জমি-জমা নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এই দ্বন্দ্ব মিমাংসার জন্য স্থানীয় সালিশদাররা তাদের উভয় পক্ষ্যকে সালিশ বৈঠকের জন্য আহবান করেন। ওই সালিশ বৈঠকে প্রবাসী জলিল কাজীর পক্ষ্যের লোকজন উপস্থিত হলেও প্রতিপক্ষ্য জয়নাল কাজীর পক্ষ্যের কোন লোকজন সালিশ বৈঠকে উপস্থিত না হয়ে ওই প্রবাসীর স্ত্রী ফাতেমা বেগমকে বাড়িতে একা পেয়ে তার উপরে হামলা চালায় প্রতিপক্ষ্যের লোকজন। 


এতে করে প্রাবাসীর স্ত্রী ফাতেমা বেগম গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করেন। এদিকে এ হামলার ঘটনায় প্রবাসীর ভাই ইমরার কাজী থানায় অভিযোগ দায়ের করেছেন। 


প্রবাসীর মা কহিনুর বেগম কান্না জরিত কণ্ঠে বলেন, আমার ছেলের স্ত্রীর ওপর হামলার বিচার চাই।


প্রবাসীর ভাই ইমরান কাজী বলেন, জয়নাল কাজীদের সাথে আমাদের জমি নিয়ে দ্বন্দ্বের কারনে স্থানীয় সালিশরা মিমাংসার জন্য আমাদের দুই পক্ষ্যকে সালিশ বৈঠকে ডাকেন। এতে ক্ষিপ্ত হয়ে তারা সালিশ বৈঠকে উপস্থিত না হয়ে আমার ভাবীকে বাড়িতে একা পেয়ে জয়নাল কাজী, মিজান কাজী, ইয়াসিনসহ বেশ কয়েকজন মিলে তার ওপর হামলা চালায়। আমরা তাদের নামে মামলা করবো। 


স্থানীয় সালিশ নান্নুসহ বেশ কয়েকজন বলেন, কাজীদের দুই পক্ষের দ্বন্দ্ব মিমাংসার জন্য সালিশ ডাকা হলেও এক পক্ষ উপস্থিত হন নাই। তবে জানতে পারলাম প্রবাসীর স্ত্রীর ওপর হামলা চালিয়েছে।  


কালকিনি থানার ওসি তদন্ত মোঃ মারগুব তৌহিত বলেন, প্রবাসীর স্ত্রীর ওপর হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।