নাশকতা পরিকল্পনার অভিযোগনওগাঁয় আটক ১০ শিবির কর্মী

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: শুক্রবার ১৬ই ডিসেম্বর ২০২২ ০৭:৪৮ অপরাহ্ন
নাশকতা পরিকল্পনার অভিযোগনওগাঁয় আটক ১০ শিবির কর্মী

নওগাঁর সাপাহারে নাশকতা পরিকল্পনার অভিযোগে ১০ শিবির কর্মীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয়রা। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার গোয়ালা বাজার থেকে তাদের আটক করা হয়।


আটককৃতরা হলেন, সাপাহার উপজেলার বাগডাঙ্গা গ্রামের আব্দুস সামাদের ছেলে মো.মোস্তাকিম, গৌরিপুর গ্রামের মুমিনুল ইসলামের ছেলে হাসান আলী, দক্ষিণ পাতাড়ী গ্রামের আবুল কাশেমের ছেলে ইয়াছিন হামিদ ও ইয়াছিন আরাফাত, পোরশা উপজেলার গাংঙ্গুরিয়া গ্রামের আমিনুল ইসলামের ছেলে ফুয়াদ হাসান, ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুন গ্রামের জয়নালের ছেলে হালিম হোসেন, দিলালপুর গ্রামের আজিজুর রহমানের ছেলে আব্দুল্লাহ আল মামুন, পতœীতলা উপজেলার হাশেমবেগপুর গ্রামের সুলতান মাহমুদের ছেলে রাকিব হাসান, রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার ওসমানপুর গ্রামের মোত্তালেবের ছেলে মোজাহেদুল ইসলাম, রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলার জুগিশু গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে আরিফ হাসান। আটকদের বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে বলে জানা গেছে।


স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার গোয়ালা বাজারে সকাল সাড়ে ৮টার দিকে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসকে ঘিরে নাশকতার পরিকল্পনার উদ্দেশ্য ৫০ থেকে ৬০ জনের শিবির কর্মী বিভিন্ন দেশ ও সরকার বিরুধী স্লোগান দিয়ে একটি ঝটিকা মিছিল বের করে। এসময় স্থানীয়রা ওই মিছিলে ধাওয়া দিয়ে ১০শিবির কর্মীকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে।


সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবীর বলেন, নাশকতা পরিকল্পনার অভিযোগে ১০ শিবির কর্মী আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদেরকে জিঞ্জাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুেেদ্ধ আইনী প্রক্রিয়া চলমান রয়েছে।