বরিশালে কিশোর ডাকাত দলের দুর্ধর্ষ ডাকাতি

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: রবিবার ২৬শে ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৩৯ অপরাহ্ন
বরিশালে কিশোর ডাকাত দলের দুর্ধর্ষ ডাকাতি

বরিশালে এক ব্যবসায়ীর বাসায় দুর্ধর্ষ ডাকাতি করেছে একদল কিশোর ডাকাত। এ সময় ডাকাতদল নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নেয়। শনিবার দিবাগত রাত ৩টার দিকে নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের হরিণাফুলিয়া চৌপাশা এলাকার ব্যবসায়ী হাফিজ হাওলাদারের বাসায় এ ডাকাতি হয় বলে নিশ্চিত করেছেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান। ব্যবসায়ী হাফিজ হাওলাদার নগরীর কাশিপুরের মদিনা ও জমজম সিএনজি গ্যাস স্টেশন এবং টাটা ইটভাটার মালিক। এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।


ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত রাত তিনটার দিকে মুখোশ পরিহিত ৮-১০ জনের একটি ডাকাত দল হাফিজ হাওলাদারের বাড়ির গ্রিল কেটে ঘরে ঢোকে। অস্ত্র দেখিয়ে তারা ঘরে থাকা ৩ নারী ও ২ পুরুষ সদস্যকে জিম্মি করে ফেলে। পরে ঘরে থাকা নগদ ৪ লাখ টাকা ও ১৪ ভরি সোনার অলঙ্কারসহ বহু মালামাল লুট করে তারা। ঘণ্টা ব্যাপী ডাকাতি চলে। কোনো শব্দ করলে ভুক্তভোগীদের হত্যার হুমকিও দেয় ডাকাত সদস্যরা।


ব্যবসায়ী হাফিজ হাওলাদার দাবি করে বলেন, ডাকাতির ঘটনাটি পূর্বপরিকল্পিত। সদস্যরা সবাই কিশোর। তারা মুখ ঢেকে রাখলেও জিন্সের প্যান্ট ও টি শার্ট পরিহিত ছিল। সবাই শুদ্ধ ভাষায় কথা বলছিল। আমি তাদের প্রতিহত করতে চেয়েছিলাম। কিন্তু তারা আমাকে মারার প্রস্তুতি নেয়। এ সময় আমার মেয়ে তাদের সব নিয়ে চলে যেতে বলে। যাওয়ার সময় তারা হুমকি দিয়ে বলেছে, চিৎকার করলে বা রাস্তায় এলে গুলি করে দেবে।


হাফিজ হাওলাদারের স্ত্রী বলেন, ডাকাত দলটি প্রথমে আমাদের ড্রয়িং রুমে ঢোকে। এরপর আমার মেয়ের কক্ষে যায়। সে চিৎকার শুরু করলে মেরে ফেলার হুমকি দেয়। পরে তাকে নিয়ে আমাদের রুমে ঢুকে সবাইকে বেঁধে ফেলে। আমার স্বামী চিৎকার দিলে তাকে বার বার গুলি করতে চায় ডাকাত সদস্যরা। পরে তাকে চিৎকার না করতে ওয়াদা করায় তারা। কথা না শুনলে আমাদের মেয়েকে ধর্ষণ করবে বলে হুমকি দেয়। তারপর তারা লুটপাট শুরু করে।


এ ঘটনায় পরবর্তীতে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানায় অভিযোগ দিয়েছেন ব্যবসায়ী হাফিজ হাওলাদার। বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ডাকাতির বিষয়টি তদন্ত করা হচ্ছে। এছাড়া জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।