ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজার মহাঅষ্টমীর আনুষ্ঠানিকতা শুরু

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ০৬:৫১ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজার মহাঅষ্টমীর আনুষ্ঠানিকতা শুরু

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মহাঅষ্টমী আজ শুক্রবার শারদীয় দুর্গাপূজার অন্যতম জাঁকজমকপূর্ণ দিন এটি। অষ্টমী বিহিত পূজা, সন্ধি পূজা ও কুমারী পূজার মধ্যে দিয়ে উৎসবমুখর পরিবেশে মহাঅষ্টমী উদযাপন করছেন সনাতন ধর্মাবলম্বীরা।



এদিন ঠাকুরগাঁওয়ে রুহিয়াতে রামনাথ হাট শ্রী শ্রী শারদীয় সার্বজনীন দুর্গা মন্দির প্রতিবারের মতো এবার মহাঅষ্টমী পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়।


সকাল থেকেই মণ্ডপগুলোতে রয়েছে ভক্তদের ভিড়। পূজা-অর্চনা, প্রার্থনায় সময় পার করছেন তাঁরা। রামনাথ হাট শ্রী শ্রী শারদীয় সার্বজনীন দুর্গা মন্দিরে দিনভর ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হবে। 



আগামীকাল শনিবার মহানবমী ও দশমীবিহিত পূজায় শেষ হবে দেবী বিসর্জন।শাস্ত্রমতে, এবার দেবীর আগমন ঘটছে দোলায়, ফিরে যাবেন ঘোড়ায় চড়ে। এ বছর ঠাকুরগাঁও সদর রুহিয়া থানা ২৮ টি পূজা মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে।



মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে গত বুধবার শুরু হয় পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব। গতকাল বৃহস্পতিবার পূজা-অর্চনার মাধ্যমে মহাসপ্তমী উদযাপন করা হয়।১৩ অক্টোবর বিজয়া দশমীতে দেবী বিসর্জনের মধ্যদিয়ে এবারের দুর্গোৎসব শেষ হবে।