আওয়ামী লীগ সম্প্রীতি নষ্ট করতে চায়, অভিযোগ ইশরাকের

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ০৯:১৬ অপরাহ্ন
আওয়ামী লীগ সম্প্রীতি নষ্ট করতে চায়, অভিযোগ ইশরাকের

রাজধানীর পুরান ঢাকার মন্দিরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন। শুক্রবার (১১ অক্টোবর) বিকালে তিনি পূজা কমিটির নেতৃবৃন্দের সঙ্গে আলাপকালে অভিযোগ করেছেন যে, আওয়ামী লীগ বাংলাদেশে হিন্দু-মুসলিমদের মধ্যে সম্প্রীতির সম্পর্ক নষ্ট করার চেষ্টা করছে।


ইশরাক হোসেন বলেন, “স্বৈরাচার সরকারের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বিদেশে অর্থ বিনিয়োগ করে লবিস্ট নিয়োগ করেছেন। তাদের লক্ষ্য হল বাংলাদেশকে অস্থিতিশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের কাছে উপস্থাপন করা।” তিনি আরও বলেন, “৪শ বছরের পুরোনো হিন্দু-মুসলিমের মধ্যে ভ্রাতৃত্বের সম্পর্ককে কোনোভাবেই নষ্ট হতে দেওয়া হবে না।”


বিএনপি নেতা সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, “বিএনপি রাষ্ট্র ক্ষমতায় এলে দেশের বিভিন্ন স্থানে মন্দিরে হামলার ঘটনায় জড়িত আওয়ামী লীগের সন্ত্রাসীদের শাস্তির মুখোমুখি করা হবে।” তিনি বিএনপির প্রতিশ্রুতি দেন যে, তাদের সরকার গঠিত হলে সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


পুরান ঢাকার মন্দিরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণকালে ইশরাক হোসেন দর্শনার্থীদের প্রতি আহ্বান জানান, যেন তারা ডেঙ্গুর প্রকোপ থেকে সচেতন থাকেন। তিনি জানান, রাজধানীতে ডেঙ্গুর রোগীর মৃত্যু সংখ্যা বাড়ছে এবং এই পরিস্থিতিতে সবাইকে সতর্ক থাকতে হবে।


ইশরাকের এই বক্তব্য সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে একটি গুরুত্বপূর্ণ বার্তা হিসেবে বিবেচিত হচ্ছে। তিনি বাংলাদেশের সমাজে শান্তি ও সম্প্রীতির ধারণাকে প্রতিষ্ঠিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের ওপর গুরুত্বারোপ করেছেন।