বিপিএল ১১ তম আসরের ড্রাফট ১৪ অক্টোবর, শীর্ষ ভিত্তিমূল্য কার

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ০৯:২৮ অপরাহ্ন
বিপিএল ১১ তম আসরের ড্রাফট ১৪ অক্টোবর, শীর্ষ ভিত্তিমূল্য কার

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ১১ তম আসরের প্লেয়ার্স ড্রাফট আগামী ১৪ অক্টোবর ঢাকার এক অভিজাত হোটেলে অনুষ্ঠিত হবে। এবারের ড্রাফটে ১৮৮ জন দেশি ক্রিকেটার অংশগ্রহণ করবেন, যারা ছয়টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে—এ, বি, সি, ডি, ই এবং এফ। ক্রিকেটারদের পারিশ্রমিকও এই ক্যাটাগরির ওপর ভিত্তি করে নির্ধারিত হবে, যেখানে সর্বোচ্চ ৬০ লাখ এবং সর্বনিম্ন ১০ লাখ টাকা।


‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের শীর্ষস্থানীয় ক্রিকেটাররা, যেমন লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল। এই ক্যাটাগরির খেলোয়াড়রা সর্বোচ্চ পারিশ্রমিক পাবেন, যা ৬০ লাখ টাকার সমান। অন্যদিকে, ‘বি’ ক্যাটাগরিতে ৪০ লাখ টাকার ভিত্তিমূল্যে উপস্থিত থাকবেন আফিফ হোসেন ধ্রুব, মাশরাফি বিন মর্তুজা ও শামীম হোসেন পাটোয়ারীসহ অন্যান্যরা।


‘সি’ ক্যাটাগরিতে এবাদত হোসেন, ইমরুল কায়েস এবং মোহাম্মদ মিঠুনের মতো খেলোয়াড়রা ২৫ লাখ টাকার পারিশ্রমিক পাবেন। ‘ডি’ ক্যাটাগরিতে পারিশ্রমিক ২০ লাখ, ‘ই’ ক্যাটাগরিতে ১৫ লাখ এবং ‘এফ’ ক্যাটাগরিতে ১০ লাখ টাকা নির্ধারিত হয়েছে।


বিপিএল-এর এ মৌসুমের জন্য এই ড্রাফট অনেকটাই উত্তেজনার সৃষ্টি করেছে, কারণ এখানে তরুণ প্রতিভাদের উত্থান ও দেশের ক্রিকেটের নতুন ভবিষ্যত নির্মাণের সুযোগ রয়েছে। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির জন্য এটি একটি গুরুত্বপূর্ণ সুযোগ, যেখানে তারা নিজেদের প্রয়োজন অনুযায়ী ক্রিকেটার বাছাই করতে পারবেন।


নতুন মৌসুমের বিপিএল শুরু হওয়ার কথা আগামী ২৭ ডিসেম্বর। এবারের নিলামে সবার নজর থাকবে কে কোন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন এবং কারা নতুন চমক সৃষ্টি করবেন।