উলিপুরে তিস্তা সেতু প্রকল্প পরিচালকের এলাকা পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক
আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ১১:২৭ পূর্বাহ্ন
উলিপুরে তিস্তা সেতু প্রকল্প পরিচালকের এলাকা পরিদর্শন

কুড়িগ্রাম জেলার উলিপুরে থেতরাই থেকে পাওটানা পর্যন্ত তিস্তা সেতু প্রকল্পের বাস্তবায়নের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য ১০ সেপ্টেম্বর দুপুরে থেতরাই এলাকা পরিদর্শন করেছেন প্রকল্প পরিচালক মোঃ ইবাদত আলী। এই সময় তিনি স্থানীয় জনগণের উদ্বেগ ও মতামত শোনার জন্য বিভিন্ন শ্রেণীর প্রতিনিধি এবং স্থানীয় নেতাদের সাথে বৈঠক করেন।


পরিদর্শনের সময় প্রকল্প পরিচালকের সঙ্গে উপস্থিত ছিলেন উলিপুর উপজেলা প্রকৌশলী প্রদীপ কুমার, ম্যাপিং স্পেশালিষ্ট মোহাম্মদ নূহু আলম, এবং তিস্তা ভাঙ্গন রোধ গণ আন্দোলনের নেতৃবৃন্দ। তদের মধ্যে ছিলেন সভাপতি মোঃ রাকিবুল হাসান গোলজার, সহ সভাপতি মোঃ নুরুন্নবী আযাদ আবু, এবং সাধারণ সম্পাদক মোঃ মুরাদ হোসেন। এছাড়া, দলদলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ লিয়াকত আলী সরকার এবং থেতরাই ইউপি সদস্য মোঃ নুরুন্নবী আজাদ ও মোঃ আব্দুল হালিমও উপস্থিত ছিলেন।


এলাকার জনগণের সাথে মতবিনিময়কালে, প্রকল্প পরিচালক এলাকাবাসীর উদ্বেগ শোনেন এবং সেতু নির্মাণের প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন। তিনি জানান, এই প্রকল্পটি তিস্তার দুই পাড়ের মানুষের জন্য একটি গুরুত্বপূর্ণ যোগাযোগ মাধ্যম হিসেবে কাজ করবে, যা এলাকার অর্থনৈতিক উন্নয়নে সহায়ক হবে।


স্থানীয় নেতারা এই প্রকল্পের প্রতি তাদের সমর্থন জানিয়ে বলেন, তিস্তার ভাঙন রোধ ও নিরাপত্তার জন্য সেতুটি অত্যন্ত জরুরি। তারা প্রকল্পের দ্রুত বাস্তবায়নের দাবি জানান।


মতবিনিময় শেষে প্রকল্প পরিচালক উপস্থিত সবার প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, "আমাদের উদ্দেশ্য হল, এলাকার জনগণের জন্য নিরাপদ এবং কার্যকর যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা। আপনারা আমাদের সাথে থাকবেন, তাহলে আমরা সফল হব।"


এছাড়া, তিনি প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে স্থানীয় জনগণকে সচেতন করার উপরও জোর দেন। পরিদর্শনটি স্থানীয় জনগণের মধ্যে আশার সঞ্চার করেছে, এবং তারা সেতু প্রকল্পের দ্রুত বাস্তবায়নের অপেক্ষায় রয়েছেন।


**মোঃ আসলাম উদ্দিন আহম্মেদ**  

**উলিপুর, কুড়িগ্রাম**