নওগাঁ বিশ্ববিদ্যালয়ে পাঠদান শুরুর উদ্যোগ নিলেন নতুন ভিসি

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০২৪ ০৮:২৪ অপরাহ্ন
নওগাঁ বিশ্ববিদ্যালয়ে পাঠদান শুরুর উদ্যোগ নিলেন নতুন ভিসি

সদ্য যোগদানকৃত নওগাঁ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. মোহা. হাছানাত আলী শিগগিরই বিশ্ববিদ্যালয়ে পাঠদান কার্যক্রম শুরু করার পরিকল্পনা করছেন। তিনি বলেছেন, "সবধরণের প্রতিবন্ধকতা কাটিয়ে দ্রুত সময়ের মধ্যে পাঠদান কার্যক্রম শুরু করা হবে।"


বৃহস্পতিবার দুপুরে নওগাঁ শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন মডেল টাউনে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব মন্তব্য করেন। ড. হাছানাত আলী জানান, নওগাঁর জনগণের স্বপ্নের সাথে বিশ্ববিদ্যালয়কে সংযুক্ত করতে আধুনিক মানের শিক্ষা প্রতিষ্ঠান গড়ার প্রচেষ্টা চালানো হবে।


তিনি আরো বলেন, "বর্তমানে বিশ্ববিদ্যালয়ে কোন ধরণের অবকাঠামো নেই, এবং চ্যালেঞ্জ অনেক। তবে, এসব চ্যালেঞ্জ মোকাবিলা করতে আমি সবাইকে সাথে নিয়ে সমস্যা সমাধানে চেষ্টা করবো।" 


বিশ্ববিদ্যালয়টির ইতিহাস সম্পর্কে উল্লেখ করে ভিসি বলেন, "নওগাঁর বদলগাছী উপজেলায় সোমপুর বিশ্ববিদ্যালয় ছিল বিশ্বের দ্বিতীয় পুরাতন বিশ্ববিদ্যালয়। এটি আমাদের ইতিহাসের অংশ। আমরা চাই নওগাঁয় এমন একটি বিশ্ববিদ্যালয় গড়ে উঠুক, যা আগামীতে ইতিহাসের আরেকটি অংশ হতে পারে।"


ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে তিনি জানান, "আমি আশাবাদী, আগামী শিক্ষাবর্ষে আমরা শিক্ষা কার্যক্রম চালু করতে পারব। সেখানে শিক্ষার্থীদের সাথে শ্রেণীকক্ষে পাঠদান করতে পারবো।"


সভায় সাবেক ভিসি ড. আবুল কালাম আজাদ, নওগাঁ জেলা প্রশাসক আব্দুল আউয়াল, পুলিশ সুপার কুতুব উদ্দিন এবং অন্যান্য শিক্ষাবিদগণ উপস্থিত ছিলেন। এসময় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরাও উপস্থিত ছিলেন।


এদিকে, ড. মোহা. হাছানাত আলী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের অধ্যাপক ছিলেন এবং গত ৬ অক্টোবর তাকে রাষ্ট্রপতি কর্তৃক চার বছরের জন্য ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়। তার এই নতুন পদক্ষেপ শিক্ষার উন্নয়নে এক নতুন সূচনা বলে আশা করছে স্থানীয় জনগণ।