মুহিবুর রহমান মানিককে কারাগারে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০২৪ ০৫:১৩ অপরাহ্ন
মুহিবুর রহমান মানিককে কারাগারে প্রেরণ

সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য মুহিবুর রহমান মানিককে বৃহস্পতিবার (১০ অক্টোবর) কারাগারে পাঠানো হয়েছে। সুনামগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করার পর আদালত তাকে সুনামগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করেন। এ ঘটনা স্থানীয় রাজনৈতিক মহলে তোলপাড় সৃষ্টি করেছে।


কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মুহিবুর রহমানকে সুনামগঞ্জ সদর মডেল থানার হাজত থেকে আদালতে নিয়ে যাওয়া হয়। তার আইনজীবী আব্দুল হামিদ জামিনের আবেদন করলেও আদালত মামলার মূল নথি দায়রা জজ আদালতে থাকায় জামিনের শুনানি আগামী সোমবার (১৫ অক্টোবর) নির্ধারণ করেন। 


মুহিবুর রহমান মানিককে গ্রেফতার করা হয় ৮ অক্টোবর রাতে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে। পরদিন তাকে সুনামগঞ্জে নিয়ে আসা হয়। তার বিরুদ্ধে অভিযোগ, গত ৪ আগস্ট সুনামগঞ্জে বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলা চালানোর ঘটনায় তিন নম্বর আসামি হিসেবে মামলা দায়ের করা হয়েছে। 


এই মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক সাংসদ রনজিত সরকার, সুনামগঞ্জের সাবেক অতিরিক্ত পুলিশ সুপার রাজন দাস এবং আরও ৯৬ জনকে আসামি করা হয়েছে। এটি সুনামগঞ্জের রাজনৈতিক ইতিহাসে একটি উল্লেখযোগ্য ঘটনা, যা স্থানীয় জনগণের মধ্যে বিতর্ক ও উদ্বেগ সৃষ্টি করেছে।


বৈষম্য বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা নিয়ে অভিযোগের সূত্রপাত ঘটে, যখন আহত শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সুনামগঞ্জের দ্রুত বিচার আদালতে এই মামলার শুনানি চলছে এবং আদালতের সিদ্ধান্তের ওপর সব পক্ষের দৃষ্টি নিবদ্ধ রয়েছে।


এই ঘটনাটি সুনামগঞ্জের রাজনৈতিক পরিস্থিতিতে নতুন মাত্রা যোগ করেছে এবং স্থানীয় নেতাদের মধ্যে উদ্বেগের সৃষ্টি করেছে। রাজনৈতিক অঙ্গনে এই ধরনের ঘটনার প্রভাব কিভাবে পড়বে, তা নিয়ে স্থানীয় জনগণের মধ্যে আলোচনা চলছেই।