ভারতকে টপকাল পাকিস্তান, হংকংয়ের টার্গেট ১৯৪

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২রা সেপ্টেম্বর ২০২২ ০৯:৫৪ অপরাহ্ন
ভারতকে টপকাল পাকিস্তান, হংকংয়ের টার্গেট ১৯৪

হংকংয়ের বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে খেলতে নেমে ধীরগতিতে ইনিংস শুরু করলেও শেষ পর্যন্ত বড় সংগ্রহ গড়েছে পাকিস্তান। ২০ ওভার খেলে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে পাকবাহিনীর পুঁজি ১৯৩ রান।


প্রথমে ব্যাট করে পাওয়ার প্লের ৬ ওভারে পাকিস্তানের রান ছিল মোটে ৪০। এর মধ্যে তৃতীয় ওভারেই দলীয় ১৩ রানে অধিনায়ক বাবর আজমের উইকেট হারায় তারা। প্রথম ১০ ওভারে পাকিস্তানের রান দাঁড়ায় ৬৪ রানে।


এরপর একটু একটু করে খোলস থেকে বের হওয়া শুরু করেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও ওয়ান ডাউনে নামা ফখর জামান। পরের ৫ ওভারে রান আসে ৫২। ১৭তম ওভারের প্রথম বলে কট আউট হয়ে সাজঘরে ফেরেন ফখর। যাওয়ার আগে ফখরের সংগ্রহ ৪১ বলে ৫৩ রান। তবে ইনিংসের আরেক প্রান্তে রিজওয়ান ছিলেন অবিচল। শেষ পর্যন্ত উইকেটে থেকে রানের চাকা সচল রাখেন তিনি। ৫৭ বলে খেলেছেন ইনিংস সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস।


তবে, পাকিস্তানের বিশাল সংগ্রহের পেছনে সবচেয়ে বড় অবদান চার নাম্বারে নামা খুশদিল শাহের। শেষ পর্যন্ত খেলে ১৫ বলে ৩৫ রান করেন তিনি। এর মধ্যে শেষ ওভারেই চার ছক্কায় তোলেন ২৯ রান।


‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচেই পরাজয়ের স্বাদ পায় পাকিস্তান ও হংকং। গ্রুপের আরেক দল ভারতের কাছে নাস্তানাবুদ হয়েছে দুই দলই। পাকিস্তানকে ৫ উইকেটে এবং হংকংকে ৪০ রানে হারায় ভারত। দুই ম্যাচ জিতে গ্রুপের সেরা দল হয়ে সুপার ফোরে ওঠে গেছে ভারত।