হিলি সীমান্তে দুর্গাপূজা উপলক্ষে বিজিবি-বিএসএফ’র মিষ্টি শুভেচ্ছা বিনিময়

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০২৪ ০৩:৩০ অপরাহ্ন
হিলি সীমান্তে দুর্গাপূজা উপলক্ষে বিজিবি-বিএসএফ’র মিষ্টি শুভেচ্ছা বিনিময়

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ ও ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ’র মধ্যে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ১২ টায় হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের কাছে চেকপোস্ট গেটে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।


এদিন, হিলি বিজিবি সিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদাত হোসেন ভারতের বিএসএফের ৬১ ব্যাটালিয়নের (ক্যাম্প-১) কোম্পানি কমান্ডার এসসি বিজয় শর্মার হাতে পাঁচ প্যাকেট মিষ্টি তুলে দেন। বিএসএফ সদস্যরাও বিনিময়ে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানান।


সুবেদার শাহাদাত হোসেন বলেন, “আমরা সীমান্তের ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে বিশেষ দিবসগুলোতে একে অপরকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করি। আজকের এই শুভেচ্ছা বিনিময় আমাদের পারস্পরিক সম্পর্কের প্রতীক।”


উল্লেখ্য, দুর্গাপূজা উপলক্ষে এ ধরনের শুভেচ্ছা বিনিময় দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় রাখার একটি উদ্যোগ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেকপোস্ট গেটে দায়িত্বরত কর্মকর্তা অসীম কুমারসহ দুই দেশের বাহিনীর নারী ও পুরুষ সদস্যরা।


বিজিবি ও বিএসএফ’র সদস্যরা জানান, বিভিন্ন উৎসব ও বিশেষ দিবসে এই ধরনের কার্যক্রম সীমান্তে শান্তি ও সুরক্ষা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনী মাঝে এই আন্তরিক সম্পর্ক চলমান থাকবে, এমনটাই আশা প্রকাশ করেছেন কর্মকর্তারা। 


এ ধরনের সম্পর্ক কেবল সীমান্ত রক্ষায় নয়, বরং দুই দেশের মানুষের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতা বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।