সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে তামিম-লিটনের বিদায়

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১৮ই মার্চ ২০২২ ০৬:৫৬ অপরাহ্ন
সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে তামিম-লিটনের বিদায়

দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়ে বিদায় নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ওপেনিংয়ে নেমে লিটন দাসের সঙ্গে এই রেকর্ড গড়েন তামিম। অধিনায়ক ফেরার পর ফিফটি করে ফেরেন লিটনও।


এর আগে সেঞ্চুরিয়ন স্পোর্টস পার্কে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ও লিটন সতর্ক হয়ে খেলতে থাকেন। প্রোটিয়ান পেসাররা মাঠ থেকে অবশ্য দারুণ বাউন্স ও সুইং আদায় করে নেয় শুরুতে।


তবে সময় গড়ানোর সাথে ব্যাট হাতে খোলস ছেড়ে বের হয় দুই ওপেনার। তাদের ওপেনিং জুটিতে আসে ৯৫ রান। তামিম আন্দিলে ফেহলুকওয়াইয়োর এক নিরীহ বলে এলবির শিকার হয়ে ফিরলে ভাঙ্গে জুটিটি। টাইগার অধিনায়ক ৩ চার ও ১ ছয়ে ৪১ রান করে ফেরেন।


দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের হয়ে এটি সর্বোচ্চ রানের জুটি। এর আগে ২০১৭ সালে ইমরুল কায়েস ও মুশফিকুর রহিমের ৯৩ রানের জুটি ছিল সর্বোচ্চ। তামিম-লিটন ওপেনিংয়েও সর্বোচ্চ রানের জুটি গড়েছেন। এর আগে দেশটিতে খেলা ৯ ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ ওপেনিং জুটি ছিল ৪৬ রানের।


তামিম ফেরার পর ফিফটি স্পর্শ করে ফেরেন লিটনও। ৬৭ বলে ৫ চার ও ১ ছয়ে ৫০ রান করার পর কেশভ মহারাজের বলে বোল্ড হয়ে যান লিটন।


এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৫ ওভারে ২ উইকেটে ১১২ রাম। মাঠে নেমেই চার হাঁকানো সাকিব ৮ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে চারে নামা মুশফিক ৬ রান করে মাঠে আছেন।