জয়পুরহাটের কালাইয়ে ডাকাতির ঘটনায় ৪ জন আহত

নিজস্ব প্রতিবেদক
সুলতান মাহমুদ, জয়পুরহাট জেলা প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৬:১০ অপরাহ্ন
জয়পুরহাটের কালাইয়ে ডাকাতির ঘটনায় ৪ জন আহত

জয়পুরহাটের কালাই উপজেলার বাখড়া গ্রামে ডাকাতির এক ভয়াবহ ঘটনা ঘটেছে, যেখানে দুর্বৃত্তদের হামলায় গৃহকর্তাসহ ৪ জন আহত হয়েছেন। শনিবার ভোর রাতে কছিমুদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে, যেখানে ৮ থেকে ১০ জনের একটি ডাকাতদল লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে প্রবেশ করে এবং প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।


ভুক্তভোগী পরিবারের দাবি, ডাকাতরা ৪টি বিদেশী জাতের গরু, ২ ভরি স্বর্ণালঙ্কার, অর্ধ লক্ষাধিক টাকার চাল এবং নগদ ১ লাখ ৭০ হাজার টাকা নিয়ে যায়। ডাকাতদের হামলার সময় কিশোরী ও নারীদের চিৎকার শুনে তাদের বিরুদ্ধে প্রতিরোধের চেষ্টা করা হয়, কিন্তু দুর্বৃত্তরা এলোপাতাড়ি মারপিট করতে শুরু করে। আহতদের মধ্যে গৃহকর্তা কছিমুদ্দিন (৬৫), তার স্ত্রী মালা বেগম (৬০), বড় ছেলে গোলাম মোস্তফা (৪১) এবং ছোট ছেলে এরশাদুল ইসলামের স্ত্রী মালা বেগম (২৭) ও তার মেয়ে মিম্মা আখতার (১৬) এবং ছেলে রাহিফ (৮) অন্তর্ভুক্ত।


আহতদের মধ্যে গোলাম মোস্তফা ও রোকেয়া বেগমকে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে, অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ভুক্তভোগীরা জানিয়েছেন, শুক্রবার রাতে প্রায় আড়াইটার দিকে ডাকাতদল বাড়ির সীমানা প্রাচীর টপকে প্রবেশ করে এবং ভয়াবহ হামলা চালায়।


কালাই থানার অফিসার ইনচার্জ জাহিদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং জানান, পুলিশ তদন্ত শুরু করেছে এবং ডাকাতদের গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে। ভুক্তভোগীরা কিছুটা সুস্থ হলে থানায় মামলা দায়ের করার পরিকল্পনা করছেন।


এদিকে, স্থানীয় বাসিন্দারা এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়ে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। ডাকাতির ঘটনা গ্রামীণ জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে এবং তারা নিরাপত্তাহীনতার অনুভূতি প্রকাশ করেছেন। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের দ্রুত পদক্ষেপ প্রত্যাশা করছেন এলাকাবাসী।