হাকিমপুরে ছাত্রলীগ নেতাকে আটক: শিক্ষার্থী হত্যা ও মাদক মামলায় গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, হাকিমপুর উপজেলা প্রতিনিধি (দিনাজপুর)
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৪:১২ অপরাহ্ন
হাকিমপুরে ছাত্রলীগ নেতাকে আটক: শিক্ষার্থী হত্যা ও মাদক মামলায় গ্রেফতার

দিনাজপুরের হাকিমপুরে গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষার্থী হত্যা মামলায় এবং মাদক মামলায় ছাত্রলীগের পৌর শাখার সহ-সাংগঠনিক সম্পাদক জুবায়েদ সরকারকে আটক করেছে পুলিশ। শনিবার (২৬ অক্টোবর) ভোর রাতে উপজেলার উত্তর বাসুদেবপুর (কালীগঞ্জ) এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


আটককৃত জুবায়েদ সরকারের বয়স ২৭ বছর। তিনি স্থানীয় বাবু সরকারের ছেলে। হাকিমপুর থানার পুলিশ পরিদর্শক ওসি তদন্ত এস এম জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাথে সংশ্লিষ্ট সহিংসতার ঘটনায় গত ১৯ আগস্ট হাকিমপুর থানায় মামলা রুজু হয়, যার মামলা নং ৭।


পুলিশ সূত্রে জানা যায়, জুবায়েদ সরকারের অবস্থান সম্পর্কে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। ওই অভিযানের নেতৃত্বে ছিলেন পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম জাহাঙ্গীর আলম এবং এসআই আরিফুর রহমান। গ্রেফতারের পর পুলিশ তার নিকট থেকে ১০০ পিস অবৈধ নেশা জাতীয় মাদক ট্যাপেন্টাডল উদ্ধার করে।


মামলার প্রেক্ষিতে, জুবায়েদকে আটক করে মাদক আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় এবং পরে তাকে দিনাজপুর আদালতে পাঠানো হয়।


এ ঘটনার পর স্থানীয় এলাকাবাসী এবং রাজনৈতিক অঙ্গনে আলোচনার ঝড় উঠেছে। বিশেষ করে যুব সমাজের মধ্যে মাদকদ্রব্যের বিস্তার এবং সহিংসতার ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে, সে বিষয়ে সংশ্লিষ্টদের সচেতন হওয়ার আহ্বান জানানো হচ্ছে। 


শিক্ষার্থী হত্যার ঘটনায় জনগণের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়েছে এবং তদন্তের দাবি তোলা হয়েছে। জনমনে প্রতিক্রিয়া সৃষ্টি করেছে এ ঘটনা, যা নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং সচেতন নাগরিক সমাজ এখন একযোগে কর্মসূচি গ্রহণের প্রয়োজনীয়তা অনুভব করছেন, যাতে করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করা যায় এবং দোষীদের শাস্তির আওতায় আনা যায়।