নির্ভয়ে পূজামণ্ডপে যেতে সনাতন ধর্মাবলম্বীদের- সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ৫ই অক্টোবর ২০২৪ ০৬:৪৩ অপরাহ্ন
নির্ভয়ে পূজামণ্ডপে যেতে সনাতন ধর্মাবলম্বীদের- সেনাপ্রধান

সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজার আনন্দঘন পরিবেশে স্বাচ্ছন্দ্যে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। শনিবার (৫ অক্টোবর) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।


সেনাপ্রধান বলেন, “দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে সেনা মোতায়েন করা হয়েছে। সকলেই নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন। আমরা মাঠে আছি।” তিনি আরো জানান, ধর্ম পালনের ক্ষেত্রে সবার অধিকারকে সমুন্নত রাখতে সেনাবাহিনী প্রস্তুত রয়েছে।


ওয়াকার-উজ-জামান বলেন, “যার যার ধর্ম, সেই সেই পালন করবেন। এজন্য যা কিছু করতে হয়, আমরা করব। হিন্দু সম্প্রদায়ের কোনো ভয়ের কারণ নেই। সেনাসদস্যদের বিশেষভাবে নির্দেশ দেওয়া হয়েছে যেন তারা সর্বদা সতর্ক ও প্রস্তুত থাকেন।”


সেনাপ্রধানের এ বক্তব্যের প্রেক্ষাপটে তিনি জানান, অন্তর্বর্তী সরকারের নির্দেশনা অনুযায়ী, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে দুর্গোৎসব উদযাপন করতে সেনাবাহিনী যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। তিনি আশা প্রকাশ করেন, “হিন্দু ধর্মাবলম্বী প্রত্যেক বাংলাদেশি অত্যন্ত উৎসাহ-উদ্দীপনার সাথে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গোৎসব উদযাপন করবেন।”


এর আগে, সেনাপ্রধান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাতে সেনাবাহিনীর সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপতি বলেন, “সেনাবাহিনী দেশের মানুষের কল্যাণে এবং জানমালের নিরাপত্তা প্রদানে প্রশংসনীয় ভূমিকা পালন করছে।” তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতেও প্রাকৃতিক দুর্যোগসহ দেশের যেকোনো প্রয়োজনে সেনাবাহিনী জনগণের পাশে থাকবে।


সেনাপ্রধানের আহ্বান ও নিরাপত্তা নিশ্চয়তা সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে সন্তোষজনক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে, যা এই বর্ষীয়ান উৎসবকে আরো আনন্দময় এবং নিরাপদ করে তুলবে।