শারদীয় দুর্গাপূজায় হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রফতানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ১১:২৮ পূর্বাহ্ন
শারদীয় দুর্গাপূজায় হিলি স্থলবন্দরে পণ্য আমদানি-রফতানি বন্ধ

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারত-বাংলাদেশের মধ্যে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি ও রফতানি ছয় দিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১০ অক্টোবর থেকে শুরু হতে চলা এই ধর্মীয় উৎসবের প্রেক্ষিতে ৯ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত এই ব্যবস্থা কার্যকর থাকবে। 


স্থানীয় আমদানি রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হক জানান, ভারতীয় ব্যবসায়ীরা এই সময়ে বন্দর দিয়ে বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। তবে, সরকারি ছুটি বাদে বন্দরের ভেতরের কার্যক্রম চলবে এবং হিলি ইমিগ্রেশন চেকপোস্টের মাধ্যমে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।


ভারতীয় হিলি এক্সপোর্টার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি রাজেশ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এই সিদ্ধান্তের তথ্য প্রকাশিত হয়েছে। 


হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা বদিউজ্জামান জানান, "শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আমদানি-রফতানি বন্ধ থাকলেও যাত্রীদের জন্য ইমিগ্রেশন চেকপোস্ট সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত খোলা থাকবে।" 


এছাড়াও, এই সময়ে কোনো বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে, স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে উদ্বেগ থাকলেও তারা ধর্মীয় উৎসবের মর্যাদা রক্ষায় যথাসাধ্য সহযোগিতার আশ্বাস দিয়েছেন। 


হিলি বন্দর এলাকায় দুর্গাপূজা উপলক্ষে ব্যাপক উৎসবের প্রস্তুতি চলছে, যা ধর্মীয় আবহকে আরও উজ্জীবিত করবে।