হিলিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, সনদ পত্র বিতরণ ও নগদ অর্থ প্রদান

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ১লা অক্টোবর ২০২৪ ০৭:১১ অপরাহ্ন
হিলিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, সনদ পত্র বিতরণ ও নগদ অর্থ প্রদান

দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলা পরিষদ শিশু নিকেতন ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ২০২৪ সালের বিভিন্ন শ্রেণীর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, সনদ পত্র বিতরণ ও নগদ অর্থ প্রদান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০১ অক্টোবর) সকাল সাড়ে এগারোটায় বিদ্যালয়ের হলরুমে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম আওলাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয়ের সভাপতি অমিত রায়। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহমদ আহসান হাবিব, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শামসুল আলম সহ অভিভাবক ও শিক্ষকেরা।


প্রধান অতিথি অমিত রায় বলেন, “আজকের এই ক্ষুদে শিক্ষার্থীরা আগামী বাংলাদেশের কর্ণধার। একদিন তারা এ দেশের নেতৃত্ব দিবে। তাই তাদের সু শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে এবং অভিভাবকদেরও সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।”


বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম আওলাদ হোসেন বলেন, “আজকের সংবর্ধনা, সনদ পত্র বিতরণ ও নগদ অর্থ প্রদান আগামী দিনে শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। আমি বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর থেকে প্রতি বছর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও নগদ অর্থ প্রদানের ব্যবস্থা করে আসছি। আগামীতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।”


এবছর বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির ২৫ জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, সনদ পত্র বিতরণ ও নগদ অর্থ প্রদান করা হয়। শিক্ষার্থীরা অনুষ্ঠানে তাদের সনদ পত্র ও নগদ অর্থ গ্রহণের সময় উচ্ছ্বাস প্রকাশ করে এবং তাদের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানান।


এ ধরণের অনুষ্ঠান শিক্ষার্থীদের মানসিকতা ও তাদের শিক্ষার প্রতি আগ্রহ বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। অনুষ্ঠানে উপস্থিত সকলেই শিক্ষার্থীদের ভবিষ্যৎকে আলোকিত করার প্রত্যয়ে ঐক্যবদ্ধ থাকার সংকল্প প্রকাশ করেন।