ডামি নির্বাচনের কারিগর মো. জাহাঙ্গীর আলম গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: মঙ্গলবার ১লা অক্টোবর ২০২৪ ১১:৫৬ পূর্বাহ্ন
ডামি নির্বাচনের কারিগর মো. জাহাঙ্গীর আলম গ্রেফতার

 ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগের একটি দল গুলশান থেকে সাবেক সচিব মো. জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে। মঙ্গলবার (১ অক্টোবর) সকালে ডিএমপির মিডিয়া বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।


জাহাঙ্গীর আলম নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব হিসেবে পরিচিত। তাকে "ডামি নির্বাচনের কারিগর" হিসেবে চিহ্নিত করা হয়েছে, যা দেশে চলমান রাজনৈতিক অস্থিরতার প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ একটি ঘটনা।


জানা গেছে, সরকারের পক্ষ থেকে গত ১৪ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এই সচিবকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। এর আগে তিনি এ বছরের ৭ জানুয়ারি বিতর্কিত সংসদ নির্বাচনের সময় নির্বাচন কমিশন সচিবের দায়িত্ব পালন করেন। এই নির্বাচন নিয়ে দেশে ব্যাপক সমালোচনা ও বিক্ষোভ হয়েছে, যেখানে অভিযোগ ওঠে যে নির্বাচনে নিরপেক্ষতা এবং স্বচ্ছতা নেই।


জাহাঙ্গীর আলমের গ্রেফতারি প্রক্রিয়া অনেকের কাছে একদিকে একটি অগ্রগতি, যা রাজনৈতিক পরিস্থিতির দিকে ইঙ্গিত করে। অনেক রাজনৈতিক বিশ্লেষক মনে করছেন, এটি সরকারের পক্ষ থেকে একটি কঠোর পদক্ষেপ হিসেবে দেখা হচ্ছে, যা ভবিষ্যতে রাজনৈতিক কার্যক্রমকে প্রভাবিত করতে পারে। 


স্থানীয় জনগণের মধ্যে এ ঘটনাটি নিয়ে আলোচনা চলছে। বিশেষ করে, গ্রেফতারকৃত ব্যক্তির সাবেক পদমর্যাদা এবং তার কর্মকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে। অনেকেই জানিয়েছেন, তারা এই ঘটনার ফলে রাজনৈতিক পরিস্থিতির আরও অবনতি হবে কিনা সে বিষয়ে চিন্তিত।


এদিকে, পুলিশ জানিয়েছে, জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আরও তদন্ত চলবে এবং এ সংক্রান্ত তথ্য শীঘ্রই প্রকাশ করা হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জনগণের নিরাপত্তা বজায় রাখতে এবং রাজনৈতিক স্থিতিশীলতা রক্ষা করতে সচেষ্ট থাকবে। 


জাহাঙ্গীর আলমের গ্রেফতারের পর পরিস্থিতি কোন দিকে গড়ায়, তা এখন দেখার বিষয়। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এটি দেশের রাজনীতিতে একটি নতুন অধ্যায়ের সূচনা হতে পারে।