ঝালকাঠিতে দ্রুতবিচার মামলার বাদী নিজেই কারাগারে

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: শুক্রবার ২৫শে অক্টোবর ২০২৪ ০৬:২০ অপরাহ্ন
ঝালকাঠিতে দ্রুতবিচার মামলার বাদী নিজেই কারাগারে

ঝালকাঠির দ্রুত বিচার আদালত এক চাঞ্চল্যকর মামলায় বাদী মাসুম হাওলাদারকে কারাগারে পাঠিয়েছে। বৃহস্পতিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান জামিন আবেদন না-মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।


উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর মাসুম হাওলাদার ঝালকাঠির সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর হাফিজ আল মাহমুদসহ ২১ জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা করেন। তিনি দাবি করেন, গত ০১ জুলাই সকালে আসামিরা তার কাছে ঠিকাদারী কাজ বাবদ ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং চাদা না দেয়ায় তাকে মারধর করা হয়।


তবে তদন্তের মাধ্যমে মাসুম হাওলাদারের অভিযোগের সত্যতা মেলেনি। তদন্ত কর্মকর্তা এস আই নজরুল ইসলাম আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন, যেখানে দাবি করা হয়, বাদী কোনো প্রমাণ দিতে পারেননি এবং ঘটনাটি মিথ্যা বলে প্রতিস্থাপন করা হয়েছে। এর ভিত্তিতে আদালত দ্রুত বিচার আইনের ৬ ধারায় বাদীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আবেদনও করেন।


৩ অক্টোবর আদালত পুলিশকে মাসুম হাওলাদারের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করার নির্দেশ দেন। এর পর তিনি বৃহস্পতিবার আত্মসমর্পণ করলে জামিন আবেদন গ্রহণ করা হয়নি এবং তাকে কারাগারে পাঠানো হয়।