শুয়ে শুয়ে আনন্দ নিয়ে গুলি করা সুজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ১৪ই সেপ্টেম্বর ২০২৪ ০১:১৬ অপরাহ্ন
শুয়ে শুয়ে আনন্দ নিয়ে গুলি করা সুজন গ্রেফতার

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে ঢাকায় একটি অভিযানে পুলিশের গুলিতে ছাত্র-জনতা হত্যার ঘটনায় অভিযুক্ত সুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) নিশ্চিত করেছে যে, ওই পুলিশ সদস্যকে রাজধানীর একটি এলাকা থেকে আটক করা হয়। 


ছাত্র-জনতা হত্যায় গুলি চালানো সেই ঘাতক পুলিশ সদস্য গ্রেপ্তার। ঐ পুলিশ কনস্টবল এর  নাম সুজন হোসেন । তিনি এপিবিন ১৩ তে কর্মরত ছিলেন । 


গত সপ্তাহে এক বিক্ষোভে পুলিশের গুলিতে দুই শিক্ষার্থী ও একজন সাধারণ নাগরিক নিহত হন। ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ক্ষোভের জন্ম দেয় এবং দেশব্যাপী বিক্ষোভের সূত্রপাত ঘটে। ঘটনার পর থেকেই অভিযুক্ত পুলিশ সদস্য পলাতক ছিলেন। তবে পুলিশ অবশেষে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। 


ঢাকা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র বলেন, "এই ঘটনা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক। আমরা অভিযুক্ত পুলিশ সদস্যকে আইনের আওতায় এনেছি এবং তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।"


এই হত্যাকাণ্ডের পর থেকে পুলিশের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। মানবাধিকার সংগঠনগুলোও ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের বিচারের দাবিতে আন্দোলন করছে। নিহতদের পরিবারের সদস্যরাও দ্রুত বিচার প্রক্রিয়া শুরু করার আহ্বান জানিয়েছেন। 


সরকারি সূত্রে জানা গেছে, অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় তদন্তও শুরু হয়েছে এবং তার সংশ্লিষ্টতা নিশ্চিত হলে কঠোর শাস্তি দেওয়া হবে।