সুজানগরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় যুবলীগকর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ১০:২৮ অপরাহ্ন
সুজানগরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় যুবলীগকর্মী গ্রেপ্তার

পাবনার সুজানগরে গত ১ অক্টোবর রাতে ঘটে যাওয়া মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় বাচ্চু আলমগীর ওরফে ‘আগুন বাচ্চু’ (৩২) নামে যুবলীগের এক কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের এই ঘটনা স্থানীয়দের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।


রোববার (৬ অক্টোবর) দুপুরে রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট এলাকার একটি আবাসিক বোর্ডিং থেকে বাচ্চুকে আটক করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, বাচ্চু সুজানগর পৌরসভার মসজিদপাড়া এলাকার লোকমান প্রামাণিকের ছেলে এবং যুবলীগের সক্রিয় কর্মী। উল্লেখযোগ্য যে, তার ছোট ভাই রেদোয়ান নয়ন সুজানগর এন এ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি।


সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ জানিয়েছে, পৌরসভার মানিকদীর পালপাড়া এবং নীশিপাড়া দুর্গা মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনার পর মন্দির কমিটির সভাপতি শ্রী বিজন কুমার পাল বাদী হয়ে থানায় মামলা করেন। মামলার সূত্র ধরে পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে রোববার দুপুরে বাচ্চুকে গ্রেপ্তার করে।


স্থানীয় মন্দির কমিটি এবং ধর্মপ্রাণ জনগণ এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত করার মতো এমন কাজ কখনোই সহ্য করা হবে না। তারা প্রশাসনের কাছে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।


সুজানগর থানায় বাচ্চুর বিরুদ্ধে মামলা দায়ের হওয়ার পর আদালতে হাজির করা হবে। এই ঘটনার পর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে।


স্থানীয় সুত্র জানাচ্ছে, বাচ্চুর বিরুদ্ধে এ ধরনের কার্যকলাপ নতুন নয়। তার বিরুদ্ধে পূর্বেও কিছু অভিযোগ রয়েছে, তবে এ ঘটনার পর তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে স্থানীয় জনগণ মনে করেন।