ভোলায় ডাকাত ও সন্ত্রাসী গ্রেফতার, উদ্ধার হলো বিপুল পরিমাণ অস্ত্র

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ০৪:২৭ অপরাহ্ন
ভোলায় ডাকাত ও সন্ত্রাসী গ্রেফতার, উদ্ধার হলো বিপুল পরিমাণ অস্ত্র

ভোলায় কোস্ট গার্ডের একটি সফল অভিযানে দুই জন কুখ্যাত অপরাধীকে গ্রেফতার করা হয়েছে, পাশাপাশি উদ্ধার হয়েছে দেশীয় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ। সোমবার, ৭ অক্টোবর ২০২৪, দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।


অভিযানের ফলে ডাকাত মোহাম্মদ কামাল (৫০) এবং কুখ্যাত সন্ত্রাসী মোসলেহ উদ্দিন (৫৬) আটক হন। জানা গেছে, গত কিছুদিন ধরে ভোলা সদর উপজেলার তুলাতলি ও ইলিশা এলাকায় কামাল ও মোসলেহর নেতৃত্বে একটি অপরাধী গোষ্ঠী স্থানীয় জনগণ ও জেলেদের ওপর চাঁদাবাজি, জমি দখল এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল। ভুক্তভোগী জনতা কোস্ট গার্ডের কাছে সাহায্যের আবেদন জানানোর পর, কোস্ট গার্ড গোয়েন্দা তৎপরতা শুরু করে।


অভিযানের পরিকল্পনা অনুযায়ী, রাত ১২:৩০ থেকে ৩:৩০ পর্যন্ত কোস্ট গার্ড দক্ষিণ জোন ও বাংলাদেশ পুলিশের সহযোগিতায় ভোলা সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের রাড়ী বাড়ি এবং ইলিশা বাজার সংলগ্ন এলাকায় অভিযান পরিচালিত হয়। অভিযানের সময় দুইটি পৃথক বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় দুটি দেশীয় আগ্নেয়াস্ত্র, সাত রাউন্ড তাজা গোলা, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র এবং একটি মোবাইল ফোন।


গ্রেফতারকৃত ডাকাত ও সন্ত্রাসী ভোলা জেলার সদর উপজেলার বাসিন্দা। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জব্দকৃত আলামতসহ ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


কোস্ট গার্ডের এই অভিযান জনসাধারণের মধ্যে স্বস্তি এনেছে। এলাকার মানুষজন এখন আশ্বস্ত, যেহেতু তাদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন কাজ করছে। পুলিশ ও কোস্ট গার্ডের যৌথ উদ্যোগে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।