মহা নবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে নওগাঁয় বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ০৫:৪৬ অপরাহ্ন
মহা নবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে নওগাঁয় বিক্ষোভ সমাবেশ

 ভারতে হযরত মুহাম্মদ (স.)-কে নিয়ে কটুক্তির প্রতিবাদে নওগাঁয় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় শহরের মুক্তির মোড়ে শহীদ মিনারের সামনে ছাত্র জনতা এবং ধর্মপ্রাণ মুসলমানরা এই বিক্ষোভে অংশগ্রহণ করেন।


বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করেন মো. সাজ্জাত হোসেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মো. আব্দুল্লাহ্, মো. আতিকুর রহমান, মো. জুবায়েরসহ অন্যান্য নেতারা। বক্তারা বলেন, "নূরে মুজাসসাম হাবীবুল্লাহ (স.) আমাদের প্রাণের থেকেও প্রিয়। উনার মুবারক শানে মানহানিকারী পৃথিবীর যে প্রান্তে থাকুক, তার একমাত্র শরঈ শাস্তি মৃত্যুদণ্ড।"


এসময় বক্তারা ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, "সম্প্রতি মহারাষ্ট্রের রামগিরি নামক এক ব্যক্তির কটুক্তির কারণে আমাদের প্রিয় নবীকে নিয়ে বিন্দু মাত্র বেয়াদবি মেনে নেব না। সারা বিশ্বের মুসলমানদের পক্ষ থেকে আমরা চাই, অবিলম্বে ওই কটুক্তিকারীকে গ্রেফতার করে তার বিরুদ্ধে শরঈ শাস্তি কার্যকর করা হোক।"


সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়, যা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সমাবেশস্থলে ফিরে আসে। মিছিলের মাধ্যমে মুসলমানদের ঐক্যবদ্ধ অবস্থান ও প্রতিবাদের বার্তা পরিবেশন করা হয়।


এ প্রসঙ্গে মো. সাজ্জাত হোসেন বলেন, "আমরা সকল মুসলমানের পক্ষ থেকে একযোগে দাবি জানাচ্ছি, আমাদের নবীর প্রতি অবমাননার অভিযোগে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হোক।" 


সারা দেশে এই ঘটনার প্রতিবাদে প্রতিবাদী মিছিল ও সমাবেশ চলছে, যা প্রমাণ করে ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে এক বিশাল সংহতি বিদ্যমান। বক্তারা সবাইকে এই আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান, যেন বিশ্বব্যাপী ইসলাম ও নবীর মর্যাদা রক্ষায় সবাই একযোগে কাজ করতে পারে।