টেকনাফে অপহরণ চক্রের পাঁচ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ০৫:০৪ অপরাহ্ন
টেকনাফে অপহরণ চক্রের পাঁচ সদস্য গ্রেফতার


কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে পুলিশ অপহরণ চক্রের সক্রিয় পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে। এই অভিযানে ধৃতদের বিরুদ্ধে অপহরণ, শারীরিক নির্যাতন এবং মুক্তিপণ আদায়ের অভিযোগ উঠেছে। টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. গিয়াস উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।


সম্প্রতি টেকনাফে অপহরণকারী একটি চক্র সাধারণ মানুষকে জিম্মি করে মোটা অংকের টাকা আদায়ের কাজ চালাচ্ছিল। অপহৃতদের শারীরিক নির্যাতনের লোমহর্ষক ভিডিও ধারন করে পরিবারকে পাঠানোর অভিযোগে এলাকার মানুষ ভয়ে ছিলেন। এর আগেও হ্নীলা ইউনিয়নের মোছনী এলাকার দুই ভাইকে অপহরণ করে মুক্তিপণ দাবি করা হয়েছিল।


গ্রেফতারকৃতদের মধ্যে একজন কিশোর, মোহাম্মদ হামিম (১৫)। তাকে অপহরণের পর ৭০ হাজার টাকা মুক্তিপণের দাবি করা হয়েছিল। হামিমের মায়ের অভিযোগের পর পুলিশ অভিযান শুরু করে। প্রযুক্তির সহায়তায় পুলিশ অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে এবং দ্রুত অভিযান চালিয়ে হামিমকে উদ্ধার করে।


পুলিশের অভিযানে আরও তিনজন অপহরণকারীকে আটক করা হয়েছে। এই চক্রের সদস্যরা বিভিন্ন এলাকা থেকে মানুষকে অপহরণ করে পাহাড়ে নিয়ে মুক্তিপণ আদায় করে আসছিল। স্থানীয়রা পুলিশকে জানান, অপহরণের ঘটনায় ভয় পেয়ে তারা মামলা করতে সাহস পান না। অপহরণকারীরা মামলার মাধ্যমে প্রতিশোধের হুমকি দিয়ে থাকে।


অভিযান শেষে আটককৃতদের কক্সবাজার আদালতে সোপর্দ করা হয়েছে। এদিকে, সাধারণ মানুষ পুলিশি কার্যক্রমকে সমর্থন জানিয়ে আরও সাঁড়াশি অভিযানের দাবি জানাচ্ছেন। সচেতন মহল দুষ্কৃতকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করেছেন, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধ করা যায়। 


পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা অপহরণ চক্রের সদস্যদের খুঁজে বের করতে এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করতে অব্যাহত রয়েছে। এই অভিযানের ফলে টেকনাফের সাধারণ মানুষের মধ্যে আশার আলো দেখা দিয়েছে।