কলাপাড়ায় ডাকাতি: হাত-পা বেঁধে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর ২০২৪ ০৬:০৮ অপরাহ্ন
কলাপাড়ায় ডাকাতি: হাত-পা বেঁধে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট

পটুয়াখালীর কলাপাড়ায় সংঘবদ্ধ ডাকাতদল রাতের অন্ধকারে বাড়িতে ঢুকে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের সলিমপুর গ্রামে আলাউদ্দিন মিয়ার বাড়িতে এ ঘটনাটি ঘটে। ডাকাতদল একপর্যায়ে একটি মোটরসাইকেলও লুট করে নিয়ে যায়।


ভুক্তভোগি আলাউদ্দিন মিয়া জানিয়েছেন, রাত ৩টার দিকে ১৩ সদস্যের একটি ডাকাতদল তাদের বাড়িতে প্রবেশ করে। ডাকাতদলের সদস্যরা জানালার ফাঁকা দিয়ে দরজার হ্যাজবোল্ট খুলে ভেতরে ঢুকে হামলা শুরু করে। প্রথমে তাদের ব্যবসায়ী ছেলে মো. মামুন মিয়ার হাত-পা ও মুখ বেঁধে ফেলা হয়। এরপর আলাউদ্দিন মিয়া ও তার স্ত্রী আমেনা বেগমের হাত-পা বেঁধে তাদের আটকে রাখা হয়। 


ডাকাতদল বাড়ির আসবাবপত্র ও বিছানা উল্টে-পাল্টে ১ লাখ ৯৭ হাজার টাকা, ১০ ভরি স্বর্ণালংকার ও মূল্যবান কাগজপত্র লুট করে নিয়ে যায়। ভুক্তভোগি আলাউদ্দিন মিয়া অভিযোগ করেছেন, ডাকাতদল প্রায় দুই ঘণ্টা তাদের বাড়িতে তাণ্ডব চালায়, এবং বাইরে থাকা ডাকাতদলের সদস্যরা বাড়ির নিরাপত্তা নিশ্চিত করে।


কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আহম্মেদ জানিয়েছেন, ডাকাতদলের এক সদস্যকে আটক করা হয়েছে। এ সময় লুট করা মোটরসাইকেলও উদ্ধার করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে এবং অন্যান্য ডাকাতদের শনাক্ত ও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


এ ঘটনায় এলাকায় আতঙ্ক ও উদ্বেগ সৃষ্টি হয়েছে। স্থানীয় বাসিন্দারা দ্রুত আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছেন। পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে এই ধরনের ঘটনা মোকাবেলায় কঠোর ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেওয়া হয়েছে।