টেকনাফে মুদির দোকানে অগ্নিকাণ্ড: দেড় কোটি টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর ২০২৪ ১২:৫০ অপরাহ্ন
টেকনাফে মুদির দোকানে অগ্নিকাণ্ড: দেড় কোটি টাকার ক্ষতি

কক্সবাজারের টেকনাফ উপজেলায় হ্নীলা বাস স্টেশনের কাছে মৌলভী ইলিয়াস মার্কেটে গভীর রাতে ঘটে গেছে মারাত্মক অগ্নিকাণ্ড। সোমবার রাত ২টার দিকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে একটি মুদির দোকান। এ অগ্নিকাণ্ডে দোকানের সব মালামালসহ প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন দোকান মালিক।


ঘটনার দিন, হ্নীলা পান খালী এলাকার মৌলভী ছৈয়দ আলম নামের এক ব্যবসায়ী তার দোকান বন্ধ করে বাড়ি ফিরে যান। গভীর রাতে হঠাৎ করে দোকানে আগুন লেগে যায়। আগুনের সূত্রপাত দেখতে পেয়ে স্থানীয়রা দ্রুত চিৎকার শুরু করেন, যা দ্রুত পাশের বাসিন্দাদের দৃষ্টি আকর্ষণ করে। 


স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে, আগুনের তাণ্ডবে দোকানটির সমস্ত মালামাল পুড়ে গেছে এবং দোকানের কাঠামোও ক্ষতিগ্রস্ত হয়েছে।


দোকান মালিকের দাবি, অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি সরকারের সাহায্যের জন্য আবেদন করেছেন এবং ক্ষতিগ্রস্ত এলাকাবাসী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নিতে অনুরোধ করেছেন।


এদিকে, স্থানীয় প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানের জন্য তদন্ত শুরু করেছে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ তদন্তের মাধ্যমে প্রকৃত কারণ জানা যাবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।