ওমানে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী যুবক রাতুলের মৃত্যু, পরিবারে শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৩ পূর্বাহ্ন
ওমানে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী যুবক রাতুলের মৃত্যু, পরিবারে শোকের ছায়া

ওমানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন বাংলাদেশী যুবক মোঃ রাতুল (২০)। পরিবারকে আর্থিক সাহায্য করার উদ্দেশ্যে প্রবাস জীবন শুরু করা রাতুলের অকাল মৃত্যুতে তার পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।


পরিবারের সূত্রে জানা যায়, রাতুল দেবীদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামের রশিদ মেম্বার বাড়ির আঃ রাজ্জাক মিয়ার পুত্র। গত বছরের অক্টোবর মাসে পরিবারের অভাব ঘোচাতে ওমানে পাড়ি জমান রাতুল। ওমানে মাসকাটের একটি পাঁচ তারকা হোটেলে কর্মরত ছিলেন তিনি। সেখানে কর্মব্যস্ততার ফাঁকে বিকেলে বন্ধুদের সাথে মেট্রো সেন্টারের পাশের পার্কে আড্ডা দিতে যেতেন।


গত ১৫ সেপ্টেম্বর, রবিবার বিকেল ৫টার দিকে পার্কে আড্ডা দেওয়ার সময় একটি বেপরোয়া গতির পাইভেট কার পার্কের ভেতরে ঢুকে রাতুলকে চাপা দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 


নিহত রাতুলের মা রাজিয়া সুলতানা পুত্রের মৃত্যু শোকে বারবার মুর্ছা যাচ্ছেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম সদস্য ছিলেন রাতুল। তার তিনটি বোনের বিয়ে হয়ে গেছে এবং বাবা আঃ রাজ্জাক মিয়া এখনো আর্থিকভাবে অক্ষম। 


পারিবারিক অভাব-অনাদির মধ্যে রাতুলের মৃত্যু পরিবারের জন্য বড় ধাক্কা হয়ে এসেছে। তার বাবা মায়ের আক্ষেপ, সরকারের কাছে মিনতি, প্রিয় সন্তানের লাশ দেশে ফিরিয়ে এনে সঠিক সম্মান দিয়ে দাফনের ব্যবস্থা করতে। পরিবারের এই চরম দুঃসময়ে রাষ্ট্রের সহযোগিতা তাদের জন্য অতীব জরুরি।