বন্দরবাজারে ব্যবসায়ী-অটোচালকদের সংঘর্ষে আহত ২৫

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, সিলেট
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই সেপ্টেম্বর ২০২৪ ০৬:১৩ অপরাহ্ন
বন্দরবাজারে ব্যবসায়ী-অটোচালকদের সংঘর্ষে আহত ২৫

সিলেট নগরীর বন্দরবাজার সিটি মার্কেটের সামনে ব্যবসায়ী ও সিএনজি চালকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর দেড়টা থেকে বেলা সোয়া ২টা পর্যন্ত চলা এ সংঘর্ষে প্রায় ২০-২৫ জন আহত হয়েছেন। উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে ২৫-৩০টি গাড়ি ও ৫টি দোকান ভাঙচুর করা হয়েছে।


প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, সিটি মার্কেটের সামনে অটোরিকশা পার্কিং ও যাত্রী ওঠা-নামা নিয়ে বেশ কয়েকদিন ধরে দ্বন্দ্ব চলছিল। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে একটি অটোরিকশা যাত্রী নামানোর পর ব্যবসায়ীরা গাড়ি সরাতে বলেন। এ নিয়ে ব্যবসায়ী ও অটোচালকদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। কিছুক্ষণ পর পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে এবং সংঘর্ষের ঘটনা ঘটে।


সংঘর্ষের পর অটোচালকরা পিছু হটলেও ব্যবসায়ীরা তাদের ধাওয়া করে বন্দরবাজার এলাকা ছাড়তে বাধ্য করেন। এসময় ব্যবসায়ীরা ইট-পাটকেল নিক্ষেপ করে এবং ৫টি দোকান ভাঙচুর করে। অপরদিকে, অটোচালকরা প্রাইভেটকার ও অটোরিকশাসহ ২৫-৩০টি গাড়ি ভাঙচুর করে।


ঘটনার পরপরই অটোচালকরা বন্দরবাজার এলাকা অবরোধ করে রাখেন এবং রাস্তা বন্ধ করে দেন। উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে। ব্যবসায়ীরা অভিযোগ করেছেন, অটোচালকরা দীর্ঘদিন ধরে সিটি মার্কেটের সামনে অবৈধভাবে পার্কিং করে এবং যাত্রী ওঠা-নামা করে আসছেন, যা সিটি করপোরেশন কর্তৃপক্ষ নিষিদ্ধ করেছে। অপরদিকে, অটোচালকরা বলছেন, তারা বিষয়টি নিয়ে সমঝোতা বৈঠক চাচ্ছিলেন, কিন্তু ব্যবসায়ীরা হামলা করেছেন।


সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার শাহরিয়ার আলম বলেন, “খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। দু’পক্ষকে নিয়ে পুলিশ বৈঠকে বসবে এবং জনগণের কোনো ধরনের ভোগান্তি না হওয়ার জন্য পুলিশ ব্যবস্থা নেবে।”